Site icon The News Nest

২৮৪ কোটি! ইতিহাসে সব চেয়ে বেশি নগদ উদ্ধার, ধৃত কানপুরের সেই ব্যবসায়ী

kanpur scaled

সিজিএসটি’র ধারা ৬৭ -তে কর ফাঁকি ও বেহিসেবি সম্পত্তি রাখার অপরাধে পারফিউম ব্যবসায়ী পীযূষ জৈনকে গ্রেফতার করল আমেদাবাদের ডিরেক্টর জেনারেল অফ জিএসটি ইন্টেলিজেন্স (DGGI arrests Piyush Jain) ৷ কয়েকদিন আগেই পীযূষ জৈনের বাড়ি থেকে আয়কর বিভাগের আধিকারিকরা প্রায় ১২০ ঘণ্টা ধরে অভিযান চালায় ৷ যে অভিযানে নগদ ২৮৪ কোটি নগদ টাকা বাজেয়াপ্ত করে আয়কর বিভাগ ৷ তারপরেই পীযূষ জৈনকে গ্রেফতার করা হয় ৷

সোমবারই তাঁকে আদালতে তোলা হয়। কেন্দ্রীয় আয়কর দফতর জানিয়েছে, কোনও এক জন ব্যক্তির কাছ থেকে ইতিহাসে সব চেয়ে বেশি নগদ উদ্ধার করল আয়কর দফতর। এর মধ্যে পীযূষকে নিয়ে রাজনৈতিক চাপানউতর শুরু হয়েছে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অভিযোগ, পীযূষ সমাজবাদী পার্টির ঘনিষ্ঠ। সমাজবাদী পার্টির তরফে অবশ্য পাল্টা অভিযোগ করে বলা হয়েছে, মুখ্যমন্ত্রী যোগীর জমানায় সব ধরনের দুর্নীতি বেড়ে গিয়েছে।

আরও পড়ুন: তেলেঙ্গানা-ছত্তিশগড় সীমান্তে গুলির লড়াই, ‘গ্রে-হাউন্ড’ বাহিনীর এনকাউন্টারে নিকেশ ৬ মাওবাদী

আয়কর দফতর সূত্রে খবর, নগদ ২৮৪ কোটি টাকা ছাড়াও হদিশ পাওয়া গিয়েছে দেশে-বিদেশে বহু সম্পত্তির। যার মধ্যে কানপুর এবং কনৌজ মিলিয়ে পীযূষের সাতটি সম্পত্তি রয়েছে। মুম্বইয়ে দু’টি বাড়ি, দিল্লিতে একটি এবং দুবাইয়ে দু’টি সম্পত্তি রয়েছে। শুধু তাই নয়, তাঁর কাছ থেকে মিলেছে কয়েক কিলো সোনা।

সংবাদসংস্থা জানিয়েছে, মোট ১২০ ঘণ্টা ধরে তল্লাশি চালানো হয়েছে। এর পর পীযূষকে ৫০ ঘণ্টা ধরে জেরা করা হয়েছে। তার পর তাঁকে গ্রেফতার করা হয়। তবে তল্লাশি এখনও শেষ হয়নি। কনৌজে তাঁর পৈতৃক বাড়িতে ১৮টি আলমারির হদিশ পান তদন্তকারীরা। সেই সঙ্গে ৫০০টি চাবির থোকাও পেয়েছেন তাঁরা। সেই চাবিগুলি দিয়ে ওই আলমারি খুলে তল্লাশির চেষ্টা করছেন তদন্তকারীরা। তদন্তে নেমে জানতে পেরেছেন তাঁরা এত সম্পত্তি থাকা সত্ত্বেও পীযূষ অত্যন্ত সাধারণ পুরনো একটি গাড়ি ব্যবহার করতেন। তদন্তকারীদের অনুমান, তাঁর উপর যাতে কারও সন্দেহ না হয়, সে জন্যই তিনি এটা করতেন। সুগন্ধি দ্রব্যের ব্যবসা ছাড়াও পেট্রল পাম্প, পানমশলা-সহ একাধিক ব্যবসা ছিল তাঁর।

আরও পড়ুন: ছত্তিশগড়ের পুরভোটেও মোক্ষম ধাক্কা খেল বিজেপি, জিতল কংগ্রেস

Exit mobile version