Site icon The News Nest

Bihar: বজ্রপাতে ১৭ জনের মৃত্যু! আর্থিক সাহায্যের ঘোষণা মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের

lighting

ফের বজ্রাঘাতে বিপত্তি। বিহারে (Bihar) বাজ পড়ে প্রাণ গেল আট  জেলার অন্তত ১৭ জন। এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। নিহতদের পরিবারপিছু ৪ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যও ঘোষণা করেছেন তিনি।

টুইটারে নীতীশ কুমার লিখেছেন, ‘ভাগলপুরে ছয় জনের মৃত্যু হয়েছে। বৈশালীতে মৃত ৩, খাগাড়িয়ায় দু’জন, কাটিহার, সহরসা, মাধেপুরা, মুঙ্গেরে এক জনের করে মৃত্যু হয়েছে। দু’জনের মৃত্যু হয়েছে বাঙ্কায়। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। চার লক্ষ টাকা করে আর্থিক সাহায্য প্রদান করা হবে মৃতদের পরিজনকে।’ উল্লেখ্য, অতীতেও একাধিক বার বজ্রপাতে মৃত্যুর ঘটনা ঘটেছে বিহারে।

আরও পড়ুন: Agnipath: অগ্নিপথ আঁচে বাতিল দূরপাল্লার ট্রেন! স্টেশনে স্টেশনে বেড়েই চলেছে যাত্রী ভোগান্তি

শনিবার রাত থেকে প্রবল বৃষ্টিতে ভিজছে বিহারের বিভিন্ন প্রান্ত। ওইদিন রাতে ভারী বৃষ্টির পাশাপাশি দমকা হাওয়াও বইতে দেখা যায়। একাধিক জায়গায় উপড়ে গিয়েছে গাছ। ব্যাহত হয় যানচলাচল। নষ্ট হয়েছে বিদ্যুতের খুঁটি। তার ফলে বিভিন্ন জায়গায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়। বিশেষত রাজ্যের উত্তর এবং দক্ষিণ প্রান্তে ঝড়বৃষ্টির প্রভাব বেশি পড়েছে। ভাগলপুর এবং বাঁকা জেলার পরিস্থিতিও অত্যন্ত খারাপ। ঝড়বৃষ্টির মাঝেই বজ্রাঘাতে (Lightning) আট জেলার অন্তত ১৭ জনের প্রাণহানির খবর পাওয়া গিয়েছে।

আবহাওয়া পরিস্থিতির উপর নজর রাখার পরামর্শ দিয়েছেন নীতীশ। এ জন্য হাওয়া অফিসের পূর্বাভাস মেনে চলার বার্তা দিয়েছেন। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েক দিন বিহারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Agniveers: বিক্ষোভের মধ্যেই নিয়োগের সময়সূচি ঘোষণা প্রতিরক্ষা মন্ত্রকের, নৌবাহিনীতে মেয়েদেরও নিয়োগ

Exit mobile version