Site icon The News Nest

আগামী বছর অবসর নিচ্ছেন পুতিন? নতুন বছরে নয়া প্রেসিডেন্ট পাচ্ছে রাশিয়া!

putin

নিজে সামরিক বাহিনীতে ছিলেন। সেই লড়াকু মনোভাব ও কর্মপদ্ধতির যেরে ফের রাশিয়ার হারানো গৌরব অনেকটাই উদ্ধারে সক্ষম হয়েছেন ‘আয়রন ম্যান’ ভ্লাদিমির পুতিন (Vladimir Putin)। তবে, সম্প্রতি তাঁর নাকি শরীর ভাল যাচ্ছে না। তাই দেশ চালানোর মতো গুরুভার লাঘব করতে প্রেসিডেন্ট পদ থেকেই ইস্তফা দিতে চয়েছেন তিনি। এক রিপোর্টে এমনটাই চাঞ্চল্যকর দাবি করা হয়েছে।

আগামী বছরের জানুয়ারিতেই তিনি নাকি প্রেসিডেন্ট পদ থেকে অবসর নেবেন! রাশিয়ার কয়েকটি সংবাদমাধ্যমে এমনই প্রকাশিত রিপোর্টে শোরগোল পড়ে গিয়েছে। মস্কোর রাজনৈতিক বিজ্ঞানী ভ্যালেরি সোলোভেই-কে উদ্ধৃত করে নিউ ইয়র্ক পোস্ট জানিয়েছে, পুতিন পারকিসন্স-এ ভুগছেন। তাই তাঁর শারীরিক অবস্থার কথা বিবেচনা করেই দুই মেয়ে এবং বান্ধবী এই গুরুদায়িত্ব থেকে অবসর নেওয়ার জন্য ‘চাপ’ দিচ্ছেন।

আরও পড়ুন: নয়া ছক, রোহিঙ্গা-খেদানো ‘The Face of Buddhist Terror’ এর আত্মসমর্পণ!

সোলেভেই-এর দাবি, সম্প্রতি পুতিনের শরীরে পারকিসন্স-এর নানা উপসর্গ ধরা পড়েছে। দ্য ইউএস সান-এর রিপোর্টে বলা হয়েছে, পুতিনের যে শারীরিক সমস্যা হচ্ছে  সম্প্রতি তার একটি ফুটেজ সামনে এসেছে। তাঁর হাত-পা কাঁপছিল। পেন ধরতেও সমস্যা হচ্ছিল। শারীরিক অবস্থার কথা সামনে আসতেই পুতিনের উত্তরসূরি কে হবেন তা নিয়ে জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে। সোলেভেই-এর দাবি, ইতিমধ্যেই নতুন প্রধানমন্ত্রী নিয়োগের ভাবনাচিন্তা শুরু হয়ে গিয়েছে। তাঁকেই গড়েপিঠে পুতিনের উত্তরসূরি হিসেবে দায়িত্ব দেওয়া হবে।

পুতিন কি সত্যিই অবসর নেবেন? এ প্রসঙ্গে রাশিয়ার প্রেসিডেন্টের কর্মীরা কিন্তু পুরোটাই গুজব বলে দাবি করেছেন। সেই সঙ্গে পুতিন সুস্থ আছেন বলেও জানিয়েছেন তাঁরা।

আরও পড়ুন: ভাঙল ওবামার রেকর্ড, মার্কিন ইতিহাসে সর্বাধিক ভোট পেয়ে ম্যাজিক ফিগার ছোঁয়ার পথে বাইডেন

 

Exit mobile version