Site icon The News Nest

করোনা আতঙ্ক: আইপিএলের আকাশে কালো মেঘ; ফাঁকা মাঠে ISL ফাইনাল, ODI, ডার্বিও!

twitter 1

মুম্বই: ইতিমধ্যেই দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭০ পেরিয়েছে। এই পরিস্থিতিতে ভাইরাসের সংক্রমণ রোখার জন্য ১৫ এপ্রিল অবধি ভিসার ওপর কড়াকড়ির কথা জানিয়েছে কেন্দ্রীয় সরকার। এরফলে সেই তারিখ অবধি বিদেশি ক্রিকেটাররা আইপিএলে খেলতে পারবেন না। টুর্নামেন্ট আদৌ হবে কিনা, সেই নিয়েই উঠছে প্রশ্ন।

সারা বিশ্ব এখন করোনা ভাইরাস আতঙ্কে জর্জরিত। ব্যতিক্রম নয় ভারতও। ২৯ মার্চ থেকে এবারের আইপিএল শুরু হওয়ার কথা। হাতে গোনা আর কয়েকটা দিন বাকি। কিন্তু এরই মধ্যে আইপিএল বাতিলের ডাক উঠেছে। মাদ্রাজ হাই কোর্টে আইপিএল বন্ধের দাবি তুলে মামলা করা হয়েছে। ২৯ মার্চ আইপিএলের উদ্বোধনী ম্যাচের টিকিট বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে মহারাষ্ট্র সরকার। মুম্বই ও চেন্নাইয়ের এই ম্যাচ হবে কি না, তা নিয়েও এখন ধোঁয়াশা তৈরি হয়েছে।ইপিএল করতেই হলে দর্শকশূন্য গ্যালারিতে টুর্নামেন্ট করার নির্দেশিকা দিয়েছে কেন্দ্রীয় ক্রীড়়ামন্ত্রক। গোটা বিষয়টি নিয়ে আলোচনার জন্য শনিবারই বৈঠকে বসতে চলেছে আইপিএল গভর্নিং কাউন্সিল।

আরও পড়ুন:   আক্রান্ত বেড়ে ৭৩, করোনার জেরে এক মাসের জন্য সব দেশের ভিসা বাতিল করল কেন্দ্র

শনিবারের এটিকে বনাম চেন্নাইয়িন আইএসএল ফাইনাল রুদ্ধদ্বার স্টেডিয়ামে হওয়ার ঘোষণা আগেই করে দিয়েছে আইএসএল কর্তৃপক্ষ। তার পরের দিনের ইস্ট-মোহন ডার্বি ম্যাচও দর্শকহীন স্টেডিয়ামে হওয়ার সম্ভাবনা বেড়ে গিয়েছে।বিশ্ব জুড়ে করোনা আতঙ্ক যে ভাবে ছড়িয়েছে, তাতে ভারতীয় ক্রীড়ামন্ত্রক নির্দেশে দিয়েছে, খেলাধুলোর কোনও ইভেন্টেই বেশি দর্শকের উপস্থিতি এই মুহূর্তে কাম্য নয়। সেই কারণে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচের বলও খালি স্টেডিয়ামেই গড়াতে চলেছে। দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি হবে লখনউয়ে। তৃতীয় ম্যাচটি ইডেন গার্ডেন্সে। ইদানীং কালে ফাঁকা ইডেনে কোনও আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হয়নি। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে সেটাই হতে চলেছে। সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া বলেন, ‘‘ রাজ্যের মুখ্যসচিব রাজীব সিংহ জানিয়েছেন কেন্দ্রীয় সরকারের তরফে যে নির্দেশিকা জারি করা হয়েছে, তা সবাইকে মেনে চলতে হবে।’’

আরও পড়ুন: করোনা ভাইরাস থেকে কীভাবে রক্ষা করবেন আপনার ফোনকে? জেনে নিন ৫ সহজ টিপস

এ দিকে ১৮ তারিখের ম্যাচের টিকিট বিক্রি শুরু হলেও এখন তা বন্ধ হয়ে গিয়েছে। এ বিষয়ে সিএবি সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘আমরা টিকিট বিক্রি শুরু করে দিয়েছিলাম। ক্লাবদেরও টিকিট দেওয়া হচ্ছিল। কিন্তু আজ থেকে তা বন্ধ হয়ে গিয়েছে। আমাদের কাছে কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা এসে গিয়েছে। তার ফলে ইডেনে ফাঁকা স্টেডিয়ামে খেলা হবে।’’ রবিবাসরীয় ইস্ট-মোহন ম্যাচও দর্শকহীন গ্যালারিতেই হওয়ার সম্ভাবনা প্রবল। কলকাতার দুটো ক্লাবের সঙ্গে এই বিষয়ে ইতিমধ্যেই কথা বলেছে সর্বভারতীয় ফুটবল সংস্থা। দর্শকশূন্য স্টেডিয়ামে ডার্বি ম্যাচ অথবা ক্রীড়াসূচি বদলে তা পিছিয়ে দেওয়া—এই দুটো বিকল্পই রয়েছে ফেডারেশনের হাতে। কিন্তু ডার্বি ম্যাচ পরে করার ক্ষেত্রে সমস্যা রয়েছে। সেই কারণেই হয়তো খালি স্টেডিয়ামে হবে ইস্ট-মোহন লড়াই।

(আপনার আশপাশের পরিবর্তনের অংশ হতে চান? আমাদের খবর পাঠান ইমেল্ ও হোয়াটআপের মাধ্যমে)

Exit mobile version