Site icon The News Nest

21 July: মেনুতে এবারও ‘ট্রেডমার্ক’ ডিম-ভাত, কর্মী – সমর্থকদের পাতে আর কী কী?

CM

দু’বছর পর ফের একুশে জুলাইয়ের (21st July) সভা। বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন তৃণমূলের জন্য। ভিক্টোরিয়া হাউসের সামনে বাঁধা গেরুয়া-সাদা-সবুজ মঞ্চের সামনে থেকে এক দিকে প্রায় পার্ক স্ট্রিটের মুখ পর্যন্ত ঠাসাঠাসি দাঁড়িয়ে নেত্রীর তীক্ষ্ণ ভাষণে কর্মী-সমর্থকদের তেতে ওঠার দিন। সেইসঙ্গে মাথার ওপর কখনও চড়া রোদ, কখনও আচমকা মেঘলা হয়ে আসার দিন। আবার ঝমঝমিয়ে বৃষ্টি নামলেও ভিজতে থাকার দিন। এটাই একুশে জুলাইয়ের চেনা ছবি। যার শেষ পর্যায়ের প্রস্তুতিও শেষ।

দু’বছর কোভিডের কারণে ভার্চুয়ালি পালিত হয়েছিল সভা। ফলে এবারের শহিদ সমাবেশ ঘিরে বাড়তি উত্তেজনা কর্মীদের মধ্যে। উৎসাহ রয়েছে ২১ জুলাইয়ের খাবারের মেনু নিয়েও। কী কী থাকছে এবারের মেনুতে? দলীয় সূত্রে খবর, প্রতিবারের মতো এবারও থাকছে ‘ট্রেডমার্ক’ ডিম-ভাতের ব্যবস্থা। শহরের একাধিক অঞ্চলে তৃণমূল কর্মী-সমর্থকদের জন্য তা রান্না করা হচ্ছে। তবে ডিম-ভাতের পাশাপাশিই নিরামিশাষীদের জন্য থাকছে আলু-পটলের সবজি। থাকছে ডাল, আলু সেদ্ধর ব্যবস্থাও।

আরও পড়ুন: Sealdah Metro: সোমবার শিয়ালদা স্টেশনের উদ্বোধন, কবে থেকে মিলবে মেট্রো পরিষেবা?

নেতাজী ইন্ডোর স্টেডিয়ামের পাশে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে দশ হাজার কর্মী-সমর্থকের থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। মেনু একই। ডিমের ঝোল, ডাল, ভাত। এপর্যন্ত ৪০ পেটি ডিম আনা হয়েছে সেখানে। মালদা এবং মুর্শিদাবাদ থেকে আসা কয়েক হাজার মানুষকে গীতাঞ্জলি স্টেডিয়ামে রাখার ব্যবস্থা হয়েছে(Tmc arrange fooding lodging and medical camp for party workers at Gitanjali Stadium)। মঙ্গলবার দূরবর্তী জেলা থেকে যাঁরা ইতিমধ্য়েই কলকাতা পৌঁছে গিয়েছেন দলের তরফ থেকে তাঁদের জন্য গীতাঞ্জলি স্টেডিয়ামে এদিন দুপুরে ভাত, ডাল, আলুভাতে এবং ডিমের ঝোল রান্না করা হয় ৷

শহরের বিভিন্ন করা হয়েছে মেডিক্যাল ক্যাম্প, মোবাইল চার্জিং পয়েন্ট। একলক্ষ মাস্ক ও স্যানিটাইজারের শিশি আনা হয়েছে। যা বিলি করা হচ্ছে।

আরও পড়ুন: Kaali Row: শ্রাবণ মাসে কালীর আরাধনা করবে বিজেপি, কালী বিতর্ক জিইয়ে রাখতে নয়া উদ্যোগ

Exit mobile version