West Bengal BJP to organise Kali Puja in July

Kaali Row: শ্রাবণ মাসে কালীর আরাধনা করবে বিজেপি, কালী বিতর্ক জিইয়ে রাখতে নয়া উদ্যোগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শ্রাবণ মানে বাবার মাস। বাঙালি এই মাসে তারকেশ্বরে শিবের মাথায় জল ঢালতে যায়। সেই বাবার মাসেই কালী মায়ের আরাধনা করতে চলেছে রাজ্য বিজেপি। তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের কালীপুজোর উপচার সংক্রান্ত ‘বিতর্কিত’ মন্তব্যের প্রতিবাদেই কলকাতায় আগামী ২৮ জুলাই, বৃহস্পতিবার শ্রাবণের অমাবস্যায় ধুমধাম করে কালীপুজোর আয়োজনের পরিকল্পনা করেছে গেরুয়া শিবির। সেই পুজো ঘিরে রাজ্যের সর্বত্র প্রচারের লক্ষ্যে জেলায় জেলায় মুষ্টিভিক্ষার কর্মসূচিও নিতে চলেছে বিজেপি। তাই দিয়েই তৈরি হবে ভোগ বা প্রসাদ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিজেপি নেতা বলেন শ্রাবণে কালী পুজোয় কোনও বাধা নেই হিন্দু শাস্ত্রে। একমাত্র মল মাসেই কালী পুজো করা  যায় না। তবে প্রায় সব মাসেই শনি মঙ্গলবার কালী পুজো হয়ে থাকে। তাই শ্রাবণেই কালী পুজোর উদ্যোগ নেওয়া হয়েছে। এক বিজেপি নেতার কথায় ২১ জুলাইয়ে তৃণমূলের শহিদ দিবসের পরই ২৮ জুলাই বিজেপির কালী পুজো।

আরও পড়ুন: ‘নিঃশর্তে ক্ষমা চান দিলীপ ঘোষ’, মুখ্যমন্ত্রীর উদ্দেশে কুমন্তব্য নিয়ে রাজ্যপালকে নালিশ তৃণমূলের

বিজেপি সূত্রের খবর, কালীর পোস্টার নিয়ে সদ্যোই বিতর্ক  হয়েছে। মহুয়া মৈত্রের মন্তব্যকেই নিশানা করেছে বিজেপির নেতা কর্মীরা। তবে সেই বিষয়ে বর্তমানে কিছুটা স্থিমিত হয়ে গেছে। তাই বাংলার রাজনীতিতে কালী বিতর্ক আরও প্রাসঙ্গিক করে তুলতেই রাজ্য বিজেপিকে কালী পুজোর নির্দেশ দিওয়া হয়েছে। কেন্দ্রীয় বিজেপি এই নির্দেশ দিয়েছে বলে সূত্রের খবর।

মহুয়ার কালী সংক্রান্ত মন্তব্যের পর তৃণমূল সাংসদকে গ্রেফতারের দাবিতে রাজ্যের বিভিন্ন থানায় এফআইআর করেছিল বিজেপি। তবে বিষয়টিকে আন্দোলনের পর্যায়ে নিয়ে যেতে পারেনি তারা। তৃণমূল মহুয়ার বক্তব্যের সঙ্গে ঘোষিত ভাবে দূরত্ব তৈরি করে ফেলায় সে ভাবে রাজনৈতিক সুবিধাও নিতে পারেনি গেরুয়া শিবির। এখন ওই প্রসঙ্গকে নতুন করে রাজনীতির আলোচ্য করে তুলতে কেন্দ্রীয় বিজেপির তরফেই রাজ্যকে পুজোর আয়োজনের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: 21st July: ২১ জুলাইয়ের সভা ভার্চুয়ালি চেয়ে মামলা, সন্ধ্যায় রায় হাই কোর্টের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest