Site icon The News Nest

Partha Chatterjee: ইডি-র অ্যারেস্ট মেমোতে মমতার নাম, পার্থর কাজে ‘ক্ষুব্ধ’ তৃণমূল

didi 4

 পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) গ্রেফতারি প্রসঙ্গ বর্তমানে বঙ্গ রাজনীতিতে খবরের শিরোনামে বিরাজ করে চলেছে। এবার তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় দ্বারা অ্যারেস্ট মেমোয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নাম লেখায় নতুন করে বিতর্কের সৃষ্টি হয়েছে। সূত্রের খবর, গোটা ঘটনায় অসন্তুষ্ট তৃণমূল (Trinamool Congress) নেতৃত্ব।

শনিবার পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। এরপর প্রাক্তন শিক্ষামন্ত্রী বলেন, ‘নেত্রীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছি। পারিনি কিন্তু আমার কোনো টেনশন নেই।’ সূত্রের খবর, হেফাজতে থাকা অবস্থায় তিনি কার সাথে যোগাযোগ করতে চান? জানতে চান ইডি অফিসাররা। এরপর মুখ্যমন্ত্রীর নাম ও নম্বর লিখে দেন। আর তাতেই তৃণমূল কংগ্রেস নেতৃত্ব খুবই ক্ষুব্ধ এবং বলেছেন যে তারা আদালতের উপর আস্থা রাখছেন।

আরও পড়ুন:  Monalisa Das : শিরোনামে পার্থ ‘ঘনিষ্ঠ’ আরও এক মহিলা! কে এই মোনালিসা?

তবে ফিরহাদ হাকিম সংবাদমাধ্যমকে বলেছেন, “এই ধরনের তল্লাশির ক্ষেত্রে এজেন্সির অফিসাররা শুরুতেই ফোন নিয়ে নেয়। তাই পার্থ কারও সঙ্গে যোগাযোগ করতে পারেনি।’ অন্যদিকে ইতিমধ্যেই ২৪ ঘণ্টার ব্যবধানে পার্থ ইস্যুতে নিজেদের অবস্থান বদলে ফেলেছে তৃণমূল কংগ্রেস। যেখানে একদিন আগে তৃণমূলের তরফে জানানো হয়েছিল আদালতে দোষী সাব্যস্ত হলে তবেই দলগতভাবে ও সরকারিভাবে পার্থর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু, মাত্র একদিনের ব্যবধানে বদলে যায় এই অবস্থান। তৃণমূলের তরফে জানানো হয় আদালতে পার্থর দোষের পক্ষে কোনও গ্রহণযোগ্য প্রামাণ্য নথি জমা পড়লেই ব্যবস্থা নেবে দল। বর্তমানে তা নিয়েই জোরদার চর্চা চলছে রাজনৈতিক মহলে।

উল্লেখ্য, বর্তমানে পার্থ চট্টোপাধ্যায় অসুস্থ হয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি। ব্যাঙ্কশাল কোর্ট এই ভর্তির নির্দেশ দেয়। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে যায় ইডি। তার ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়কেও গ্রেফতার করা হয়েছে। তার বাড়ি থেকে উদ্ধার হয়েছে ২১ কোটি টাকা।

আরও পড়ুন: Arpita Mukherjee: ফ্ল্যাটে টাকা-গয়নার ‘পাহাড়’, কে এই অর্পিতা?

Exit mobile version