Site icon The News Nest

মাত্র ৬ মিনিটে শেষ শপথগ্রহণ, একসঙ্গে শপথবাক্য পড়ল মমতার গোটা মন্ত্রিসভা

cabinet 2

সোমবার শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রীসভার ৪৩ জন ক্যাবিনেট মন্ত্রী। এর মধ্যে ২৪ জন পূর্ণমন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী। এই ১৯ জনের মধ্যে ১০ জন আবার স্বাধীন দায়িত্বপ্রাপ্ত। রাজভবনের থ্রোন হলে অত্যন্ত অনাড়ম্বর ভাবে তৃতীয়বারের জন্য গঠিত হল মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রীসভা।

রাজ্যপাল জগদীপ ধনখড়ের সান্নিধ্যে অত্যন্ত অনাড়ম্বর ভাবে হল শপথগ্রহণ অনুষ্ঠান। কোনও অতিথি সমাগমও এদিন হয়নি রাজভবনে। শপথের পরে জাতীয় সঙ্গীতে শপথগ্রহণ অনুষ্ঠান শেষ হল। এ দিন মাত্র ৬ মিনিটে অনুষ্ঠান সারা হয়। অনুষ্ঠান শেষে মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপাল ধনখড় বেশ কিছুক্ষণ কথা বলেন নিজেদের মধ্যে।

আরও পড়ুন: বিশেষ মাস্ক বানিয়ে গুগলের সেরার তালিকায় বাংলার ‘কন্যাশ্রী’ দিগন্তিকা

করোনার কারণেই ভার্চুয়াল শপথ নিলেন ব্রাত্য বসু, রথীন ঘোষ। শারীরিক অসুবিধের কারণে ভার্চুয়াল শপথ নিতেও দেখা গেল মমতা বন্দ্যোপাধ্য়ায়ের গত দুইবারের অর্থমন্ত্রী অমিত মিত্রকেও। ২০১১-২০১৬ সালের মন্ত্রিসভা গঠনের যে আড়ম্বর, তা এবার করোনার কারণেই দেখানো গেল না। মন্ত্রীদের শপথগ্রহণের পর রাজ্যপাল বেশ কথা বলেন নবনির্বাচিত মন্ত্রিদের সঙ্গেও। নিয়ম অনুযায়ী যৌথ ছবিও তোলা হয় রাজভবনে।

এদিনই নবান্নতে প্রথম ক্যাবিনেট বৈঠক করে মমতা বন্দ্যোপাধ্যায় বুঝিয়ে দেন কে কোন দায়িত্ব পাচ্ছেন। করোনা পরিস্থিতি মাথায় রেখেই যুদ্ধকালীন পরিস্থিতিতে দফতর বুঝিয়ে দেওয়া হল মন্ত্রীদের। নব নির্বাচিত মন্ত্রীদের মমতা বন্দ্যো‌পাধ্যায় আগেই বলেছেন, করোনাকে অগ্রাধিকার দিতে হবে, বিনম্র হয়ে মানুষের জন্য কাজ করতে হবে।

আরও পড়ুন: রাজ্য মন্ত্রিসভায় সাত মুসলিম, এই প্রথম পূর্ণমন্ত্রী হলেন কোনও মাওলানা

 

Exit mobile version