Site icon The News Nest

#OnePersonOnePost: মমতার ডাকে শনিবার কালীঘাটের বাড়িতে জরুরি বৈঠক, শীর্ষ নেতাদের থাকতে নির্দেশ

DIDI

‘এক ব্যক্তি, এক পদ’ (#OnePersonOnePost) বিতর্কের মধ্যে কালীঘাটের বাড়িতে জরুরি বৈঠক ডাকলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শনিবার বিকেলে ওই বৈঠক ডাকা হয়েছে। শনিবারই বিধাননগর, শিলিগুড়ি, আসানসোল এবং চন্দননগরে পুরভোট। তার মধ্যেই কেন এই তড়িঘড়ি বৈঠক, তা নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে।

রাজ্যে পুরভোটের আবহে দলের অন্দরে তৈরি হওয়া দ্বন্দ্বের পরিবেশ ঘিরে বেশ অস্বস্তিতে শাসকদল। এই পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণ করতে এই জরুরি বৈঠকের ডাক দিয়েছেন মমতা। তৃণমূলের সূত্রের দাবি, দলীয় সংগঠন এবং পুরনির্বাচন নিয়ে আলোচনা হবে বৈঠকে। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সী থেকে শুরু করে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, দলের সাংগঠনিক দায়িত্বে যাঁরা আছেন, তাঁদের প্রত্যেককেই বৈঠকে ডাকা হয়েছে।

আরও পড়ুন: মাত্র ৯০০ ট্যুইট করেছি! জবাব পাইনি, মমতার বিরুদ্ধে সোচ্চার ধনখড়ের

পুরভোটের প্রার্থিতালিকা নিয়ে বিভ্রান্তি এবং সাংগঠনিক দায়িত্ব নিয়ে তৃণমূলের অন্দরে গুঞ্জন শুরু হয়েছে। তৃণমূল সূত্রে খবর, আইপ্যাক সংক্রান্ত কিছু বিষয় নিয়ে ‘আপত্তি’ তুলে ইতিমধ্যেই দলের প্রবীণ নেতাদের একাংশ দলনেত্রীর কাছে অভিযোগ জানিয়েছেন। বৈঠকে তা নিয়েও আলোচনা হতে পারে। তৃণমূলের আর এক দলের অবশ্য বক্তব্য, দলনেত্রী তো আগেই স্পষ্ট জানিয়ে দিয়েছেন, দলের সাংগঠনিক বিষয় সংক্রান্ত আলোচনায় আইপ্যাককে টেনে আনা অর্থহীন।

তৃণমূলের আরও একটি অস্বস্তির কারণ হল, পুরভোটে প্রার্থীতালিকা বিভ্রাট। যার জন্য দিকে অশান্তি, কর্মী বিক্ষোভ। অনেকে ক্ষোভে নির্দল দাঁড়িয়েছেন। অনেকে আবার দলবদল করেছেন। সেইগুলিও উঠে আসবে বৈঠকে, এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আরও পড়ুন: ‘মমতা সর্বাধিনায়িকা, অভিষেক সেনাপতি’, টুইট কুণাল ঘোষের

Exit mobile version