Site icon The News Nest

Draupadi Murmu: উত্তরবঙ্গ সফর সেরে বিবেকানন্দের বাড়িতে দ্রৌপদী মুর্মু, আজই উড়ে যাবেন বিজয়ওয়াড়া

MURMU scaled

এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু গতকাল রাজ্যে এসছেন। আজ তিনি কলকাতায় স্বামী বিবেকানন্দের ভিটেবাড়ি ঘুরে দেখলেন। স্বামী বিবেকানন্দ জন্মস্থানে তাঁকে স্বাগত জানাতে এসেছিলেন রাজ্য বিজেপি সভাপতি তথা সাংসদ সুকান্ত মজুমদার, বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও রাজ্য সাধারণ সম্পাদক তথা আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পাল। উত্তর কলকাতার বিজেপির জেলা সভাপতি কল্যাণ চৌবেও উপস্থিত ছিলেন সেখানে।

মঙ্গলবার সকাল ৯টা ১৭ মিনিটে দ্রৌপদীর গাড়ি এসে পৌঁছয় স্বামীজির ভিটেবাড়ির সামনে। রাষ্ট্রপতি পদপ্রার্থীর পৌঁছনোর আগেই গোটা এলাকা ঘিরে ফেলা হয় কড়া নিরাপত্তার বেষ্টনীতে। স্বামীজির বাড়িতে উপস্থিত ছিলেন রামকৃষ্ণ মিশন এবং মঠের সন্ন্যাসীরা। তাঁদের সঙ্গেই বিশেষ প্রার্থনায় অংশ নেন ওড়িশার বিজেপি নেত্রী এবং ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল দ্রৌপদী। তাঁকে একটি শাল, স্বামীজির ছবি, তাঁর বই এবং একটি লাল পাড় সাদা শাড়ি উপহার দেন সন্ন্যাসীরা। দেখা যায় সেখানে বসেই শাড়িটি খুলে দেখছেন দ্রৌপদী। পাশ থেকে অগ্নিমত্রাকে শাড়িটি নিয়ে কিছু বলতেও দেখা যায় রাষ্ট্রপতি পদপ্রার্থীকে। সন্ন্যাসীরা এর পর দ্রৌপদীকে আবার আসতে বলেন সিমলায়। দ্রৌপদী হেসে জানান, মায়ের বাড়িতে তাঁকে তো আবার আসতেই হবে। তিনি নিশ্চয়ই আবার আসবেন এ খানে।

আরও পড়ুন: জামিন পেলেন Roddur, National Flag-এর অপমান করায় ভিডিয়ো করে চাইতে হবে ক্ষমা

সিমলা স্ট্রিটের বাড়ির ভিজিটরস বুকে এর পর নিজের অভিজ্ঞতার কথা লিখে বাইরে বেরিয়ে আসেন দ্রৌপদী। এর পর এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী সিমলা থেকেই পৌঁছে যান বাইপাসের ধারের একটি হোটেলে। সেখানে বিজেপি বিধায়ক এবং নেতাদের সঙ্গে বৈঠক করে তাঁর রওনা হওয়ার কথা বিজয়ওয়াড়ার উদ্দেশে।

এদিকে আজকে দ্রৌপদীর বৈঠকে উপস্থিত থাকবেন না বিজেপির দুই বিধায়ক। বালুরঘাটের বিধায়ক অর্থনীতিবিদ অশোক লাহিড়ী অসুস্থতার কারণে আজকে উপস্থিত থাকবেন না বৈঠকে। এদিকে ভাটপাড়ার বিজেপি বিধায়ক তথা দলত্যাগী সাংসদ অর্জুন পুত্র পবন সিংকে আমন্ত্রণ জানানো হয়নি আজকের বৈঠকে।

সোমবার এনডিএর (NDA) তরফে রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী আদিবাসী নেত্রী দ্রৌপদী মুর্মু শিলিগুড়িতে প্রচারে গিয়েছিলেন। ওয়াকিবহাল মহলের দাবি, এই প্রথম শিলিগুড়িতে (Siliguri) প্রচারে এলেন কোনও রাষ্ট্রপতি পদপ্রার্থী। এর আগে কখনও কোনও রাষ্ট্রপতি পদপ্রার্থী প্রচারে উত্তরবঙ্গে আসেননি।

আরও পড়ুন: Sealdah Metro: সোমবার শিয়ালদা স্টেশনের উদ্বোধন, কবে থেকে মিলবে মেট্রো পরিষেবা?

Exit mobile version