Site icon The News Nest

Durga Puja 2020: এবারে আর ম্যাডক্স স্কোয়্যারে আড্ডা নয়, জানিয়ে দিল পুজো কর্তৃপক্ষ

Maddox Square Kolkata 2017 09 26 3947 20200709115152

ম্যাডক্স স্কোয়ারের দুর্গাপুজো। কলকাতায় যত দুর্গাপুজো হয় সেগুলির থেকে কোথাও একদম আলাদা এই পুজোর আনন্দ। বাঙালির পুজোর কফি হাউস বললে কথাটা বোধহয় খুব ভুল বলা হয়না। উত্তর কলকাতা থেকেও তরুণ তরুণীর দল ম্যাডক্স স্কোয়ারের পুজো প্রাঙ্গণে একদিনের জন্য হলেও দেখা করেন। ঠাকুর দেখা বা প্যান্ডেল দেখাটা সেক্ষেত্রে কিন্তু মুখ্য উদ্দেশ্য নয়। মুখ্য হল ম্যাডক্স স্কোয়ারের বিশাল প্রাঙ্গণে বসে নিখাদ আড্ডা আর জমিয়ে খাওয়া-দাওয়া। পুজোর সময় দিনভর কত যে গ্রুপ বিভিন্ন জায়গায় বসে নিজেদের মধ্যে হৈচৈ হুল্লোড়ে মেতে ওঠে তার হিসেব দেওয়া কঠিন। আর এখানেই ম্যাডক্স স্কোয়ার নিজের জায়গায় মৌলিক।

কিন্তু এবার পরিস্থিতি একেবারে আলাদা। সেই কারণেই এবারে আর মাঠে বসে আড্ডায় মজতে চাইছে না ‌কর্তৃপক্ষ। কারণ, এবার রয়েছে কোভিডের ভয়। সেই  নিয়েই বার্তা দিয়েছে খোদ ম্যাডক্স স্কোয়্যার কর্তৃপক্ষ। তাঁদের ফেসবুক পেজে লেখা হয়েছে-‘বিশ্রাম বিশে, আড্ডা একুশে।’ পুজো কর্তৃপক্ষ জানিয়েছে, এবারে আর খাবার স্টল থেকে শুরু করে কিছুই থাকবে না পুজোর মাঠে।

আরও পড়ুন: Durga Puja 2020: এসি ট্রামে বসেই করতে পারবেন দুর্গা দর্শন! জেনে নিন কোথায় কিভাবে বুক করবেন টিকিট…

এবার যাঁরা আসবেন, তাঁরা যেন শুধু ঠাকুর দেখেই বেরিয়ে যান, তার জন্য আবেদন করেছে ক্লাব কর্তৃপক্ষ। কোথাও ভিড় নয়, জটলা নয়, সব জায়গায় সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি মেনে পুজোর প্রতিটা দিন এবার অন্যরকম কাটবে ম্যাডক্সের। একথা জানালেন পুজোর উদ্যোক্তাদের মধ্য অন্যতম অনিমেশ চট্টোপাধ্যায়।

তিনি বললেন, এবারে সবসময় মাইকিং চলবে। যাতে সাধারণ মানু্ষ কোথাও বসে আড্ডা না মারেন। এছাড়া মূল মণ্ডপ ব্যারিকেড করা থাকছে। সেখানে কেউ ঢুকতে পারবেন না। শুধু বাইরে থেকে ঠাকুর দেখে বেরিয়ে যেতে পারবেন সাধারণ মানুষ। এবারে করোনা প্রকোপের কারণেই আমরা বলেছি, এবার আড্ডা হোক বাড়িতে, এখানে নয়।

আরও পড়ুন: ‘অনুদান কি শুধু দুর্গাপুজোতে? ঈদে দিয়েছিলেন?’ রাজ্য সরকারকে প্রশ্ন আদালতের

Exit mobile version