Site icon The News Nest

Partha Chatterjee: ২১ কোটি টাকা, ৫০ লক্ষ টাকার সোনার গয়না উদ্ধার অর্পিতার ফ্ল্যাট থেকে, করা হল আটক

WhatsApp Image 2022 07 23 at 11.22.32 AM

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকার পরিমাণ বাড়ল আরও। গতকাল রাতের পর উদ্ধার হওয়া টাকার পরিমাণ আরও ১ কোটি টাকা বেড়ে দাঁড়িয়েছে ২১ কোটি। সেই সঙ্গে উদ্ধার হয়েছে ৫০ লক্ষ টাকার গয়না। সূত্রের খবর, এখনও অর্পিতার ফ্ল্যাটে ইডি (ED) আধিকারিকরা। চলছে, আয়কর নথি মেলানোর কাজ।

প্রায় ৫০ লক্ষ টাকার গয়না উদ্ধার হয়েছে অর্পিতার বাড়ি থেকে। এদিকে তল্লাশি চালিয়ে তদন্তকারীরা অর্পিতার তিনটি সম্পত্তির হদিশ পেয়েছেন বেলঘড়িয়ায়। বেলঘড়িয়ায় অর্পিতার দু’টি ফ্ল্যাট এবং একটি বাড়ি রয়েছে। তদন্তকারীরা জানতে পেরেছেন, ক্লাবটাউন হাইটসে রয়েছে অর্পিতার দু’টি ফ্ল্যাট রয়েছে। তাছাড়া বেলঘড়িয়ার দেওয়ানপাড়া এলাকায় একটি বাড়িও রয়েছে অর্পিতার।

আরও পড়ুন: Kaali Row: শ্রাবণ মাসে কালীর আরাধনা করবে বিজেপি, কালী বিতর্ক জিইয়ে রাখতে নয়া উদ্যোগ

এদিকে বীরভূমে অর্পিতার অনেক সম্পত্তি রয়েছে বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। সেই সব সম্পত্তির পূর্ণাঙ্গ তালিকা তৈরির কাজ শুরু করেছে ইডি।এই বিপুল সম্পত্তি এবং নগদ টাকার উৎস প্রসঙ্গে অর্পিতাকে জিজ্ঞাস করা হলে তিনি নাকি তদন্তকারীদের সহায়তা করছেন না। ইডি কর্তাদের এই অর্থ ও সম্পত্তির উৎস প্রসঙ্গে অর্পিতা নাকি বলেছেন, ‘আমি অভিনয় করি।’

তদন্তকারীদের তালিকায় প্রাথমিক ভাবে ছিল না অর্পিতা মুখোপাধ্যায়ের নাম। এক চিরকূটে তাঁর নাম পান তদন্তকারীরা। সেই নামের সূত্র ধরেই ডায়মন্ড সিটি সাউথে পৌঁছেছিলেন তদন্তকারীরা। তবে সেখান থেকে এত নগদ ও সম্পত্তির নথি উদ্ধার হবে, তা হয়ত ভাবতেই পারেননি তাঁরা। কোথা থেকে এল এই বিপুল টাকা? আর কার বাড়িতে লুকিয়ে রাখা আছে এই ঘুষের টাকা? সবটাই জানার চেষ্টা করছে ইডি। স্কুলে নিয়োগ দুর্নীতির সঙ্গে এই টাকার যোগ রয়েছে বলেও ইডির তরফে মনে করা হচ্ছে।

শনিবার সকালে রাজ্যের শিল্পমন্ত্রী (প্রাক্তন শিক্ষামন্ত্রী) পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর আটক করা হল অর্পিতা মুখোপাধ্যায়কেও।

আরও পড়ুন: 21 July: একুশের সভায় নজর শুভেন্দুরও! সোশ্যাল মিডিয়ায় ধরা পড়লেন বিরোধী দলনেতা

 

Exit mobile version