Site icon The News Nest

Madhumita’র মত সুপার হট ফিগার পেতে চান? ফলো করুন নায়িকার ডায়েট

WhatsApp Image 2022 02 07 at 6.49.38 PM

আপনাকে যদি এই সময়ে দাঁড়িয়ে টলিউডের অন্যতম ব্যস্ত আর জনপ্রিয় নায়িকাদের নাম বলতে বলা হয়, তাহলে মধুমিতা সরকারকে বাদ দিয়ে সেই তালিকা পূরণ হবে না। ধারাবাহিক থেকে শুরু করে বর্তমানে সিনেমা, নিজেকে তিনি অভিনয়ের মাধ্যমে প্রতিষ্ঠা করেছেন। কিন্তু অভিনয়ের পাশাপাশি তাঁর রয়েছে চোখ ধাঁধানো সৌন্দর্য, যার মূল হল তাঁর ফিগার। কীভাবে নিজেকে মেইন্টেইন করেন মধুমিতা এতো ফিট থাকার জন্য? এক সংবাদ মাধ্যমের সামনে নিজেই তাঁর Hot Figure এর রহস্য ফাঁস করেছেন তিনি।

সকালে যা খান

সকালে মধুমিতা পছন্দ করেন গ্রিন টি। আমরা জানি গ্রিন টি আমাদের শরীরের জন্য কতো ভাল। বিশেষ করে যারা ডায়েট করছেন তাঁদের জন্য তো গ্রিন টি মাস্ট। গ্রিন টি আমাদের মধ্যে অনেকটা এনার্জি দেয়, আমাদের ডি-ট্যান করে। আমাদের স্কিনে একটা আলাদা গ্লো আসে রোজ অন্তত একবার করে গ্রিন টি খেলে। মধুমিতার দিন শুরু হয় তাই গ্রিন টি দিয়ে।

ব্রেকফাস্ট

বিশেষ ভারী কোনও খাবার মধুমিতার সকালের জলখাবারে থাকে না। দু’টি ডিম সেদ্ধ এবংমরসুমি দু’-একটি ফলই তাঁর জলখাবারে বরাদ্দ।

লাঞ্চ

লাঞ্চে মধুমিতা কার্বোহাইড্রেট যতটা কম রাখা যায় সেটাই চেষ্টা করেন। রুটি হলে একটা রুটি আর অল্প ভাত খান। তার সঙ্গে অবশ্যই তরকারি, সবজি তো থাকেই। বেশি করে সবজি খাওয়ার পক্ষপাতী মধুমিতা। মাছ থাকলে মাছ খান। প্রোটিন খাওয়ার দিকে অবশ্যই নজর দেন তিনি। সুতরাং চিকেন, ডাল এইসব জিনিস ঘুরিয়ে ফিরিয়ে থাকে মধুমিতার ডায়েটে।

সন্ধের জলখাবারে

মধুমিতা একেবারেই খাদ্যরসিক নন। ছোট থেকেই খাবারের প্রতি তাঁর ভীষণ অনীহা। তবে ফুচকা খেতে ভীষণ ভালবাসেন। সময় পেলেই বেরিয়ে পড়েন ফুচকা খেতে।

আরও পড়ুন: রোজ কী ভাবে শরীরচর্চা করেন শিল্পা শেট্টি? জানুন ঠিক রাখতে কী কী করেন অভিনেত্রী

এক্সারসাইজ

নিয়ম করে জিমে যান মধুমিতা। কিন্তু লকডাউনের মধ্যে জিমে যেতে না পাড়ার জন্য ঘরেই এক্সারসাইজ করেছেন মধুমিতা। আমরা অনেক সময়ে ভাবি যে ঘরে এক্সারসাইজ করে কি ফিট থাকা সম্ভব! অবশ্যই যে সম্ভব তা মধুমিতাকে দেখলেই বুঝতে পারা যায়। ফ্রি হ্যান্ড এক্সারসাইজের পাশাপাশি হাল্কা ডাম্বল নিয়ে শরীরচর্চা করেন মধুমিতা। যোগাসন এই সময়ে তাঁকে বেশ সাহায্য করেছে ফিট থাকতে। আপনারা ইউটিউবে ভিডিয়ো পেয়ে যাবেন মধুমিতার শরীরচর্চার। আপনারাও কিন্তু খানিক চেষ্টা করতে পারেন এই সব দেখে কীভাবে ফিট থাকতে হয়।

নৈশভোজে

ঘড়ির কাঁটা ৮টায় পৌঁছনোর আগেই মধুমিতা তাঁর রাতের খাওয়া সেরে নেন। নৈশভোজে বিশেষ কোনও বিধিনিষেধ তাঁর নেই। ভাত, রুটি হোক বা বাড়িতে তৈরি বিরিয়ানি, রাত ৮টার আগে কিছু একটা খেয়ে নেন তিনি।

পর্যাপ্ত ঘুম

পর্যাপ্ত ঘুম না হলে যে ফিট থাকা যায় না সেটা মধুমিতা খুব ভাল বোঝেন। তাই নিয়ম করে অন্তত সাত ঘণ্টা তিনি অবশ্যই ঘুমিয়ে নেন। এর ফলে খাবার ভাল করে হজম হয়, খাবার জমে ফ্যাট হয়ে যায় না।

আরও পড়ুন: সর্দি-কাশি হলে কি ভাত খাওয়া সঠিক? জানুন আয়ুর্বেদ কী বলছে…

 

Exit mobile version