Site icon The News Nest

Energy Drinks : সবসময় ক্লান্ত লাগে ? ভরপুর এনার্জি দিতে পারে এই ৪ পানীয়

drinks

সবসময় ক্লান্ত (Tired) বোধ করেন ? কাজ না করলেও প্রায়ই এনার্জি লস অনুভব করেন ? এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে কিছু পানীয়, যা সবসময় আপনাকে এনার্জি (Energy Drinks) দেবে । এরকম ৪ ধরনের পানীয় সম্পর্কে জেনে নিন…

ব্যানানা শেক

কলার মধ্যে প্রচুর ফাইবার আর চিনি থাকে, যা এনার্জি লেভেল বাড়াতে সাহায্য করে । পরিমাণ মতো দুধ বা দইয়ের সঙ্গে ২টি কলা মিশিয়ে শেক বানিয়ে নিন । সকালের দিকে ব্যানানা শেক (Banana Shake) খেলে ভাল উপকার পাবেন ।

ডাবের জল

গরমকালে ডাবের জল (Coconut Water) শরীরের পক্ষে খুবই উপকারী । তবে সারা বছর ডাবের জল খেতে পারলে শরীরে সবসময় এনার্জি অনুভব করবেন । বিশেষ করে যাঁরা খুব ব্যস্ত, শেক বা জুস বানানোর সময় নেই, তাঁদের জন্য সেরা এনার্জি ড্রিঙ্ক হল ডাবের জল ।

আরও পড়ুন: Ganesh Chaturthi 2022: গণেশের প্রিয় মোদক রেসিপি ঘরে থাকা উপকরণ দিয়ে

হার্বাল টি বা ভেষজ চা

বাজারে আজকাল সবধরনের হার্বাল বা ভেষজ চা (Herbel Tea) পাওয়া যায় । তবে তা বাড়িতে বা অফিসে বানিয়ে নিতে পারলে শরীরের জন্য খুবই ভাল । আর পদ্ধতিও খুবই সহজ । যেমন, ফুটন্ত জলে কয়েকটি এলাচ, সামান্য আদা ও হলুদ মিশিয়ে যেকোনও সময় পান করতে পারেন হার্বাল টি ।

বেদানার জুস

ভিটামিন সি, কে, ই, জিঙ্ক, ম্যাঙ্গানিজ, আয়রন এবং ফসফরাসের মতো খনিজ পদার্থে সমৃদ্ধ ফল হল বেদানা । বেদানার রস খেলে শরীরে এনার্জি আসে । রক্তচাপ, কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণেই থাকে ।

আরও পড়ুন: Pitha Recipe: হাতে সময় মাত্র ১০ মিনিট? ছোট জলদি বানিয়ে নিন ভাপা পিঠে

Exit mobile version