Site icon The News Nest

IRCTC: কম খরচে কেদার-বদ্রী নিয়ে যাবে রেল, সঙ্গে গঙ্গোত্রী -যমুনোত্রী

Char Dham Yatra

অনেকদিন ধরেই ভাবছেন চার ধাম ঘুরে আসবেন, তবে পকেট একেবারেই সঙ্গ দিতে নারাজ? আর ঝামেলা নেই, এবার অল্প খরচেই তীর্থযাত্রা হবে সহজেই। ভারতীয় রেলের তৎপরতায় ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশনের তথা IRCTC এর পক্ষ থেকে চার ধাম যাত্রায় দেওয়া হচ্ছে আকর্ষণীয় ছাড়। প্যাকেজ জুড়ে খাওয়া দাওয়া এবং দেদার ঘোরার আয়োজন একেবারেই কম খরচে।

১৪ মে শুরু হয়ে রেলের চারধাম যাত্রা শেষ হবে ২৫ মে। ১২ দিন ও ১১ রাতের এই সফরের জন্য তিনজনের দল হলে মাথাপিছু খরচ হবে ৫৮ হাজার ৯০০ টাকা। তবে তিনজনের এই প্যাকেজ ছাড়াও কেউ সফরে অংশ নিতে পারেন। সে ক্ষেত্রে একজনের জন্য খরচ হবে ৭৭ হাজার ৬০০ টাকা আর দু’জনের জন্য মাথাপিছু ৬১ হাজার ৪০০ টাকা। এ ছাড়াও ভ্রমণের সময় পর্যটকদের জন্য বিনামূল্য প্রাতঃরাশ ও রাতের খাবার পরিবেশন করা হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: রেলের এই নিয়মগুলি মানলেই পোষ্যকে সঙ্গে নিয়ে বেড়াতে যেতে পারবেন…

এই অফার প্যাকেজের মধ্যে বদ্রীনাথ, বারকোট, গুপ্তকাশী, গঙ্গোত্রী, হরিদ্বার, কেদারনাথ, জানকি চটি, সোনপ্রয়াগ, উত্তরকাশী এবং যমুনোত্রী সফর অন্তর্ভুক্ত থাকবে। বলা হয়েছে, আগ্রহীরা আইআরসিটিসি-র ওয়েবসাইটের পাশাপাশি আইআরসিটিসি ট্যুরিস্ট ফেসিলিটেশন সেন্টার, আঞ্চলিক অফিস এবং জোনাল অফিসের মাধ্যমে এই ট্যুর প্যাকেজটি অনলাইনে বুক করতে পারেন।

পাহাড়ের কোলে কেদারনাথ, বদ্রীনাথ, গঙ্গোত্রী, যমুনোত্রী। এই চার তীর্থস্থান মিলিয়েই চারধাম যাত্রায় অংশ নেন বহু পর্যটক। আবার সনাতন বিশ্বাস থেকেও মোক্ষলাভের জন্য বহু মানুষ চারধাম যাত্রায় অংশ নেন। গত দু’বছর করোনা পরিস্থিতির কারণে অনেকেই ইচ্ছা থাকলেও চারধাম যাত্রায় অংশ নিতে পারেননি। এ বার করোনা সংক্রমণের হার অনেকটাই কমে যাওয়ায় অনেক পর্যটক মিলবে বলেই আশা করছে আইআরসিটিসি।

আরও পড়ুন: Travel: গুজরাটের গোপন রত্ন দেখতে চান? মহাবত মাকবারায় চলে যান

Exit mobile version