Site icon The News Nest

লকডাউনের বিষণ্ণতা কাটাতে চান? সহজেই চোখের পাতায় এঁকে নিন রামধনু…

ওয়েব ডেস্ক: বাইরে বেরোনোর উপায় নেই, স্বাভাবিকভাবে সাজগোজ, মেকআপের মতো বিষয়গুলোকে যেন পূর্বজন্মের ঘটনা বলে মনে হয় ইদানীং! এমনকী, শেষ কবে কাজল পরেছেন সেটাও হয়তো মনে করে ঠিকঠাক বলতে পারবেন না কেউ কেউ! বিশ্রী একঘেয়েমি আর অবসাদ যেন ঘিরে ধরছে চারপাশ।

প্রশ্ন হল, এই একঘেয়েমি আর অবসাদের কাছে আত্মসমর্পণ করে বসে থাকবেন? নাকি লড়াইটা চালাবেন? আমরা কিন্তু লড়াই চালানোরই পক্ষপাতী আর এই যুদ্ধে আমাদের হাতিয়ার হল রং। বিশ্বাস না হলে চোখের পাতায় রংধনুর আভা তৈরি করে দেখুন, বিবর্ণ জীবন নিমেষে মোহময়, ঝলমলে হয়ে উঠবে!

আরও পড়ুন: কোয়ারেন্টাইনের সময়টা কাজে লাগান রুক্ষ চুলের যত্নে, রইল কিছু সহজ টিপস…

জেনে নিন স্টেপ…

মুখ পরিষ্কার করে টোনার আর ময়শ্চারাইজার লাগিয়ে নিন। হালকা সিসি ক্রিম দিয়ে বেস তৈরি করুন। গালে হালকা পিচ ব্লাশ লাগিয়ে নিন। ভুরু থ্রেড করা না থাকলেও কিছু যায় আসে না, একটুখানি পেট্রোলিয়াম জেলি লাগিয়ে সুন্দর করে ব্রাশ করে নিন। এবার আইশ্যাডো পরার পালা। 

প্রথমে একদম হালকা ব্রাউন শ্যাডো নিয়ে পুরো চোখের পাতায় পরে নিন। তারপর সফট পিঙ্ক শ্যাডো চোখের ক্রিজ থেকে শুরু করে ল্যাশলাইন পর্যন্ত পরে নিন। ভালোভাবে আঙুল দিয়ে ব্লেন্ড করুন যাতে শার্প কোনও সীমানা না থাকে। এবার ল্যাশলাইন বরাবর পার্পল বা মভ শ্যাডো লাইনার পরার মতো করে পরে ফেলুন। সামান্য বাইরের দিকে উইংও করতে পারেন।

গোলাপি আর মভ শ্যাডো যে জায়গাটায় মিলছে, সেখানটা সুন্দর করে ব্লেন্ড করবেন যাতে স্বাভাবিকভাবে মিশে গেছে বলে মনে হয়। সব শেষে ল্যাশলাইন ঘেঁষে সরু করে কালো পেনসিল লাইনার দিয়ে রেখা টেনে দিন! ঠোঁটে পরুন আর্থ ব্রাউন শেডের ম্যাট লিপস্টিক।

এবার নিজেকে দেখুন আয়নায়! জীবনটা কত সহজে রঙিন হয়ে উঠেছে দেখছেন তো!

আরও পড়ুন: ত্বক জেল্লাহীন? লকডাউনে ম্যাজিক হবে গোলাপ ফুলের ফেসপ্যাকে

Exit mobile version