Site icon The News Nest

সোমবারও রেকর্ড বাড়ল সোনার দাম, পিছিয়ে নেই রুপোও, থামবে কোথায় কেউ জানে না

Gold price1 700x400 2

ওয়েব ডেস্ক: সপ্তাহের শুরুতেই আন্তর্জাতিক বাজারের সঙ্গে তাল রেখে সোনার দাম বেশ কিছুটা বাড়ল ভারতেও। এ দিন রেকর্ড বৃদ্ধি হয়েছে সোনার দামে। এমসিএক্স সূচকে ০.৭% বৃদ্ধির জেরে প্রতি ১০ গ্রাম সোনার দাম যাচ্ছে ৪৮,২৮৯। পাশাপাশি, এই সূচকে রুপোও ১.২% বৃদ্ধির ফলে প্রতি কেজির দাম যাচ্ছে ৪৯.১৯০ টাকা। 

আরও পড়ুন : ‘নিজেকে ঢাকতে মিথ্যে বলছেন প্রধানমন্ত্রী, নিজের কথাকে চীনের হাতিয়ার করে দিচ্ছেন’,লাদাখ কাণ্ড নিয়ে তোপ পূর্বসূরীর

করোনাভাইরাস সংক্রমণের হার হঠাৎ বেড়ে যাওয়ার প্রভাবে নিরাপদ সম্পত্তি হিসেবে সোনায় বিনিয়োগের প্রবণতা আরও বাড়তে দেখা গিয়েছে। আর তার জেরেই বিশ্ববাজারে একমাসের হিসেবে এ দিন রেকর্ড বেড়েছে সোনার দাম। এ দিন স্পট গোল্ড সূচকে ০.৪% উত্থানের ফলে প্রতি আউন্স সোনার দাম যাচ্ছে ১,৭৪৯.৫৪ ডলার। একই সঙ্গে সূচকে ১% বৃদ্ধির জেরে প্রতি আউন্সের দাম যাচ্ছে ১৭.৭৮ ডলার।

গত বৃহস্পতিবার বিশ্বের বৃহত্তম ইটিএফ এসপিডিআর গোল্ড ট্রাস্টে মজুত সোনার পরিমাণ ছিল ১,১৩৬.২২ টন, যা ২.০৩% বৃদ্ধির ফলে শুক্রবার দাঁড়ায় ১,১৫৯.৩১ টনে। বিশ্বজুড়ে করোনা প্রকোপের প্রভাবে ঝিমিয়ে পড়া অর্থনীতি চাঙ্গা করতে বেশ কিছু আর্থিক প্যাকেজের সূত্রপাত করেছে প্রধান ব্যাঙ্কগুলি। তার জেরে সোনায় বিনিয়োগ বাড়ার সঙ্গে সঙ্গে দামও চড়তে শুরু করেছে। এমনটাই মনে করা হচ্ছে।

আরও পড়ুন : আর কটা দিন সবুর করুন,করোনার ওষুধ নিয়ে তৈরি সিপলা, আসছে ‘ভারতীয়’ রেমডেসিভির!

Exit mobile version