Site icon The News Nest

গত ২৪ ঘণ্টায় করোনার বলি ১০০, মৃত বেড়ে ২৬৪৯! দেশে আক্রান্ত ৮২ হাজার ছুঁইছুঁই

নয়াদিল্লি: দেশে করোনার দৌরাত্ম্য কিছুতেই থামানো যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে আরও ১০০ জনের। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯৬৭ জন।

শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২,৬৪৯ জন। মোট আক্রান্ত বেড়ে হয়েছে ৮১,৯৭০। অ্যাক্টিভ রোগীর সংখ্যা বর্তমানে ৫১,৪০১ জন। করোনাকে জয় করে সেরে উঠেছেন ২৭,৯২০ জন।

দেশে করোনার সংক্রমণের শুরু থেকেই সবচেয়ে খারাপ পরিস্থিতি মহারাষ্ট্রের। তা সে সংক্রমণের দিক থেকেই হোক বা করোনায় মৃত্যু সংখ্যায়। দেশে মোট করোনা আক্রান্তের এক-তৃতীয়াংশই মহারাষ্ট্রের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী এই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ৫২৪। মৃত্যুর নিরিখেও দেশের মধ্যে শীর্ষস্থানে এই রাজ্য। মোট মৃতের সংখ্যা ১০১৯। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬০৫৯ জন।

আরও পড়ুন: দেশের নানা প্রান্তের মানুষকে বাংলায় ফেরাতে ১০৫টি ট্রেন, দেখুন পূর্ণাঙ্গ তালিকা…

সংক্রমণের নিরিখে দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। এই রাজ্যে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৬৭৪ জন। এর পরই রয়েছে গুজরাত। এ রাজ্যে মোট আক্রান্ত ৯৫৯১ জন। মৃত্যুর নিরিখেও মহারাষ্ট্রের পরই এই রাজ্য। গুজরাতে ইতিমধ্যেই ৫৮৬ জনের মৃত্যু হয়েছে। গুজরাতের পর রয়েছে দিল্লি। এখানে আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ৮ হাজার। আক্রান্তের নিরিখে এর পর রয়েছে রাজস্থান (৪৫৩৪), মধ্যপ্রদেশ (৪৪২৬), উত্তরপ্রদেশ (৩৯০২) এবং অন্ধ্রপ্রদেশ (২২০৫)।  করোনার সংক্রমণ হাজার ছুঁতে চলেছে এমন রাজ্যের মধ্যে রয়েছে বিহার। সেখানে আক্রান্তের সংখ্যা ৯৯৪। কর্নাটক (৯৮৭), জম্মু-কাশ্মীর (৯৮৩)।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ২৩৭৭। গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত হয়েছেন ৮৭ জন। মৃত্যু হয়েছে ২১৫ জনের। সুস্থ হয়েছেন ৭৬৮ জন। যদিও রাজ্য সরকারের হিসেব বলছে, করোনায় মৃত্যু হয়েছে ১৪৩ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন ক্রমাগত দাবি জানাচ্ছেন দেশে করোনা থেকে সুস্থতার হার ক্রমেই বাড়ছে৷ বৃহস্পতিবার প্রকাশিত স্বাস্থ্য মন্ত্রকের তথ্য বলছে, এই মুহূর্তে দেশে সুস্থতার হার ৩৩.৬৬ শতাংশ৷ প্রতি তিন জন করোনা আক্রান্তের মধ্যে এক জন সুস্থ হয়ে উঠছেন। কিন্তু সত্যিই কি সুস্থ হয়ে উঠছেন এতজন, নাকি মৃদু উপসর্গের করোনা আক্রান্তদের ১০ দিন পর হাসপাতাল থেকে বাড়ি পাঠিয়ে দেওয়ার নয়া নির্দেশিকার সৌজন্যে বাড়ছে ডিসচার্জের তালিকা? স্বাস্থ্য মন্ত্রকের নতুন ‘ডিসচার্জ নির্দেশিকা’কে হাতিয়ার করেই করোনায় সুস্থতার হার নিয়ে প্রশ্ন তুলছেন চিকিৎসকদের একাংশ৷

আরও পড়ুন: লাজবাব লকডাউন! জাতীয় সড়কে শুয়ে লেপার্ড, মসজিদে আশ্রয় নিল ভামবিড়াল, দেখুন ভিডিও

Exit mobile version