Site icon The News Nest

ভারতকে করোনামুক্ত করার আহ্বান, এমসে টিকা নিলেন প্রধানমন্ত্রী

pm

কবে করোনাভাইরাস টিকা নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী? দীর্ঘদিন ধরেই সেই আলোচনা চলছিল। আর দ্বিতীয় পর্বের টিকাকরণ শুরুর প্রথম দিন করোনার প্রতিষেধক নিলেন মোদী। তাঁকে ভারত বায়োটেকের কোভ্যাক্সিন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিষষয়টির সঙ্গে অবহিত আধিকারিকরা।

ছবি টুইট করে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘কোভিড-১৯ টিকার প্রথম ডোজ নিলাম এমসে। চিকিৎসক এবং বিজ্ঞানীরা স্বল্প সময়ে কোভিডের বিরুদ্ধে লড়াইকে যে ভাবে শক্তিশালী করেছেন তা চমকপ্রদ। যাঁরা কোভিড প্রতিষেধক নেওয়ার জন্য মনোনীত তাঁদের সকলের কাছে টিকা নেওয়ার আবেদন জানাচ্ছি আমি। আসুন ভারতকে কোভিড-১৯ থেকে মুক্ত করি’।

সোমবার সকালের দিকেই করোনা টিকা নেওয়ার সময় বেছে নেন মোদী। গাড়ি চলাচলে কোনও বিধিনিষেধ দিল্লির এইমসে যান। তারপর সকাল ৬ টা ২৫ মিনিটে মোদীকে ভারত বায়োটেকের করোনা টিকা দেন নার্স পি নিভেদা। যিনি আদতে পুদুচেরির বাসিন্দা।

আরও পড়ুন: বাংলায় ৮ দফায় ভোট, অসমে ৩ দফায়, বাকি সব রাজ্যে এক দফায়, ভোটগণনা ২ মে

১৬ জানুয়ারি থেকে ভারতে শুরু হয়েছিল প্রথম দফার টিকাকরণ। প্রথম দফায় মূলত স্বাস্থ্যকর্মী এবং প্রথম সারির যোদ্ধাদের করোনা টিকা দেওয়া হয়েছে। সোমবার থেকে দেশে শুরু হচ্ছে দ্বিতীয় দফার টিকাকরণ। এই দফায় ৬০ বছরের প্রবীণ নাগরিকদের টিকা দেওয়া হবে। পাশাপাশি ‘কো-মর্বিডিটি’ থাকলে ৪৫ বছরের বেশি বয়সিরাও টিকা পাবেন। এই টিকা নেওয়ার জন্য কী ভাবে নাম নথিভুক্ত করতে হবে, রবিবার তার নির্দেশিকা প্রকাশ করেছে কেন্দ্র। বেসরকারি হাসপাতালে টিকা নিতে হলে সর্বোচ্চ ২৫০ টাকা লাগতে পারে। সরকারি টিকাকরণ কেন্দ্রে টিকা মিলবে বিনামূল্যেই।

আরও পড়ুন: ৪ দিনের মধ্যে ফের বাড়ল দাম, আমআদমির পকেটে কোপ মেরে মাসের শুরুতেই মহার্ঘ রান্নার গ্যাস

 

Exit mobile version