Site icon The News Nest

শুরু হয়েছে রাম মন্দির, কাজ দেখতে অযোধ্যা যোগী,পুরনো পাথর কী ভাবে পরিষ্কার হচ্ছে দেখুন…

ram temple 700x400 1

Ayodhya: Replica of the proposed Ram Mandir on display at Karsewakpuram, in Ayodhya, Monday, Nov. 11, 2019. (PTI Photo/Nand Kumar) (PTI11_11_2019_000052B)

The News Nest: গত ১০ জুন রুদ্রাভিষেক তথা শিব পুজোর মাধ্যমে অযোধ্যায় ঐতিহাসিক রাম মন্দির নির্মাণ শুরু হয়েছে। আজ রবিবার তার কাজ খতিয়ে দেখতে সেখানে গেলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

এদিন বেলা পৌনে বারোটা নাগাদ বিশেষ বিমানে লখনউ থেকে অযোধ্যা যান যোগী। রাম মন্দির নির্মাণের কাজ দেখার পাশাপাশি সরকার গঠিত ট্রাস্টের সঙ্গে তাঁর বৈঠক করারও কথা রয়েছে। তা ছাড়া অযোধ্যার সাধারণ হাসপাতাল অর্থাৎ যেখানে কোভিড আক্রান্তদের চিকিৎসা চলছে না তেমন কয়েকটিতে যাওয়ার কথা আদিত্যনাথের। হনুমান গড় মন্দিরেও যেতে পারেন বলে খবর।

আরও পড়ুন : ভারত চোখে চোখ রেখে উত্তর দিতে জানে, এত কিছুর পরও একই কথা নমোর গলায়

তবে করোনা আবহে অযোধ্যায় এটা মুখ্যমন্ত্রীর দ্বিতীয় সফর বলে জানা যায়। ২৫ মার্চ শেষবার অযোধ্যা সফর করেছিলেন যোগী আদিত্যনাথ। সেদিন রামলালার মূর্তি নতুন নির্মাণে অস্থায়ীভাবে স্থানান্তরিত করা হয়েছিল। এই উদ্যোগ বাস্তবায়িত করতে ব্যক্তিগতভাবে রাম মন্দির কমিটিকে ১১ লক্ষ টাকা অনুদান দেন যোগী আদিত্যনাথ।

পাথর কী ভাবে পরিষ্কার হচ্ছে দেখুন…

রামলালা কার্যশালায় বছরের পর বছর ধরে পড়ে থাকা সেই পাথরগুলির পরিষ্কারের জন্য দিল্লি থেকে ১৫ জনের একটি দল দিনরাত করছেন৷ জল ও ২৪ রকমের রাসায়নিক দিয়ে পাথরগুলি পরিষ্কার করা হচ্ছে৷

রামজন্মভূমির ডিক্রিধারী ত্রিলোকী নাথ পান্ডে বলছেন, ‘কার্যশালায় কাজকর্ম অ-বিজেপি সরকারের আমলেও চলেছে৷ মুলায়ম সিং বা মায়াবতী, অখিলেশ যাদবের সময়েও আমাদের গুজরাত ও রাজস্থান থেকে মার্বেল আনতে বাধা দেওয়া হয়নি৷ অযোধ্যা রায়ের আগে মাত্র এক মাসের জন্য কাজ বন্ধ ছিল৷’

আরও পড়ুন : করোনা নিরাময় ওষুধ নিয়ে বিতর্কে রামদেব, রাজস্থানে যোগগুরুর বিরুদ্ধে FIR

Exit mobile version