Site icon The News Nest

Vastu Tips: কু-নজর থেকে বাঁচতে গাছ লাগান, জেনে নিন বাস্তু মতে কোন গাছ শুভ

Vastu Plants to Bring Prosperity Peace and Good Luck at Home2

জ্যোতিষ (Astrology) মতে, মানুষের কু-নজরে অনেক সময়ই ক্ষতি হতে পারে। তাই মেনে চলা উচিত কিছু টিপস (Tips)। বাস্তুশাস্ত্রেও বর্ণিত আছে, কু-নজরের কথা। বাস্তু মতে লোকের কু নজর থেকে বাঁচতে গাছ লাগান। জেনে নিন কোন কোন গাছ শুভ।

তুলসী গাছ- বাস্তু শাস্ত্র মতে, বাড়িতে তুলসী গাছ (Tulsi Tree) লাগানো বেশ শুভ। অনেকেরই বাড়িতে তুলসী গাছ থাকে। হিন্দু শাস্ত্রে, তুলসী পুজোর উল্লেখ আছে। বাস্তু মতে, বাড়িতে তুলসী গাছ থাকলে আপনা লোকের কুনজর থেকে মুক্তি পেতে পারেন। বাড়ির প্রবেশ দ্বারের (Main Gate) সামনে তুলসী গাছ লাগান। আর প্রতিদিন তুলসী গাছ জল দিন। আর সন্ধ্যায় প্রদীপ দিতে ভুলবেন না। এতে সংসারে সুখ-শান্তি বজায় থাকবে।

আরও পড়ুন: বিয়ের কার্ড ছাপাতে যাচ্ছেন? বাস্তু মানলে জেনে নিন এই কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়

মানি প্ল্যান্ট- লোকের নজরে অনেকেই আর্থিক ক্ষতির (Financial Problem) সম্মুখীন হন। এই ক্ষতি থেকে বাঁচতে বাড়ি মানি প্ল্যান্ট (Money Plant) লাগান। ব্স্তু মতে, সঠিক জায়গায় এই গাছ রাখলে আর্থিক বৃদ্ধিঘটবে। এটি কখনোই উত্তর-পূর্ব দিকে লাগাবেন না। কথিত আছে, উত্তর-পূর্ব দিকে মানি প্ল্যান্ট লাগালে আর্থিক ক্ষতি হয়। এর পাশাপাশি নেতিবাচক প্রভাব পড়ে সংসারে। মানি প্ল্যান্ট সব সময় ঘরের দক্ষিণ-পূর্ব দিকে লাগান। এতে মা লক্ষ্মীর কৃপা পাবেন। আর্থিক বৃদ্ধি ঘটবে।

জুঁই গাছ- সকলের কুনজর থেকে বাঁচতে লাগান জুঁই গাছ। অনেকেই মনে করেন বাড়িতে সুগন্ধী ফুলের গাছ নেতিবাচক শক্তি তৈরি হতে দেয় না। তাই এই গাছ লাগালে সংসারে সুখ-শান্তি বজায় থাকবে। কারও কু-নজর আপনার সংসারে পড়বে না। তাই বাড়ির দক্ষিণ (South) দিকে লাগান জুঁই ফুলের গাছ। এগুলো দেখতে খুবই সুন্দর হয়। ফলে আপনার গৃহে সৌন্দর্য বৃদ্ধি করবে।

আরও পড়ুন: জানেন কি জিনেরা কী খায় ? কেমন করেই বা খায় ? তারা কি অদৃশ্য বিষয়ে জানে?

Exit mobile version