Site icon The News Nest

RR vs KXIP: রান তাড়া করে রেকর্ড জয়, আইপিএলে ইতিহাস রাজস্থান রয়্যালসের

rajasthan

পঞ্জাব: ২২৩/২ (২০ ওভার)

রাজস্থান: ২২৬/৬ (১৯.৩ ওভার)

(রাজস্থান ৪ উইকেটে জয়ী)।

বহু রোমাঞ্চকর ম্যাচের সাক্ষী থেকেছে আইপিএল। তবে এমন মুহুর্মুহু ম্যাচের রংবদল খুব বেশি দেখা যায়নি। প্রতিটা মুহূর্তে পেন্ডুলামের মতো দুলতে থাকার পর শেষমেশ ম্যাচের ভাগ্য রাজস্থান রয়্যালসের অনুকুলে ঢলে পড়ে। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয় তুলে নেওয়ার রেকর্ড গড়েন স্টিভ স্মিথরা।

আইপিএলের ইতিহাসে রান তাড়া করে জেতার রেকর্ড গড়ল রাজস্থান। এর আগে এই রেকর্ড ছিল তাদেরই দখলে। ২০০৮ সালে ডেকান চার্জার্সের ২১৪ রান তাড়া করে ম্যাচ জিতে নিয়েছিল রাজস্থান। তখন অবশ্য রাজস্থানে শেন ওয়ার্ন জমানা। এ দিন নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল।টি টোয়েন্টি ক্রিকেটে ২২৩ রানও যে নিরাপদ নয়, তা দেখিয়ে দিল এদিনের ম্যাচ।

আরও পড়ুন: আইএসএলে ইস্টবেঙ্গল, ঘোষণা করে দিলেন নীতা আম্বানি

শারজায় প্রথমে ব্যাট করে কিংস ইলেভেন পঞ্জাব নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২২৩ রান তোলে। অর্থাৎ, জয়ের জন্য রাজস্থানের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২২৪ রানের। ১৯.৩ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২২৬ রান তুলে ম্যাচ জিতে যায় রয়্যালস। কিংস ইলেভেনের হয়ে মায়াঙ্ক আগরওয়াল দুরন্ত শতরান করেন। যদিও দল হারায় মূল্যহীন হয়ে যায় তাঁর অনবদ্য ইনিংস। তিনি ৫০ বলে ১০৬ রান করেন। লোকেশ রাহুল ৬৯ রান করে আউট হন।

রাজস্থানের হয়ে ৪২ বলে ৮৫ রান করেন সঞ্জু স্যামসন। ২৭ বলে ৫০ রান করেন স্টিভ স্মিথ। রাহুল তেওয়াটিয়া ৩১ বলে ৫৩ রান করে সাজঘরে ফেরেন। জোফ্রা আর্চার ও টম কারান দলের জয় নিশ্চিত করেন। মহম্মদ শামি ৩টি উইকেট নিলেও ৪ ওভারে ৫৩ রান খরচ করেন। ম্যাচের সেরা হয়েছেন স্যামসন।

আরও পড়ুন: এবার করোনায় আক্রান্ত ফুটবল তারকা ইব্রাহিমোভিচ, আছেন হোম কোয়ারান্টাইনে

 

 

Exit mobile version