Site icon The News Nest

Copa America 2021: জোড়া গোল! মেসি ম্যাজিকে ঝলসে গেল বলিভিয়া

argentina vs bolivia

গ্রুপ শীর্ষে থেকেই কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা। মঙ্গলবার ৪-১ গোলে বলিভিয়াকে হারিয়ে দিল তারা। জোড়া গোল লিয়নেল মেসির।

বলিভিয়া নিজেদের প্রথম তিন ম্যাচ হেরে আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল। অপরদিকে, পরের রাউন্ডের টিকিট পাকা হয়ে গিয়েছিল আর্জেন্তিনার। তাই এটি নিয়মরক্ষার ম্যাচ ছাড়া আর কিছুই ছিল না। তবে ম্যাচে যে অধিনায়ক মেসিকে বিশ্রাম দেওয়া হবে না, তা আগেই জানিয়ে দিয়েছিলেন কোচ লিওনেল স্ক্যালোনি।

কথামতো মাঠে নামলেন আর্জেন্তিনার ১০ নম্বর জার্সিধারী। আর নামার সঙ্গে সঙ্গেই হাভিয়ের ম্যাসচেরানোকে পিছনে ফেলে আলবিসেলেস্তের হয়ে ১৪৮ ম্যাচ খেলে সর্বকালের সর্বোচ্চ ম্যাচ খেলার নজির গড়লেন তিনি। ম্যাচে জোড়া গোল করে ম্যাচের নায়কও তিনিই।

তবে শুরুটা করেন আলেহান্দ্রো পাপু গোমেজ। প্যারাগুয়ে ম্যাচের পর আবারও জাতীয় দলের হয়ে প্রথম গোলটি করেন তিনি। বহুদিন জাতীয় দলের থেকে ব্রাত্য ছিলেন। তবে এই কোপা আমেরিকায় যেন নিজের জাত চেনাতে মরিয়া সেভিয়ার পাপু গোমেজ। ম্যাচের বয়স তখন মাত্র পাঁচ মিনিট। মেসির বাড়ানো বলে দারুণ টেকনিক দেখিয়ে ভলিতে বলিভিয়ার গোলে বল জড়িয়ে দেন তিনি।

আরও পড়ুন: ইউরোর ময়দান থেকে সোজা বাগানে ফিনল্যান্ডের কাউকো

 

ম্যাচের ৩৩ মিনিটে নজির গড়ার রাতে পেনাল্টি থেকে নিজের প্রথম গোল করেন মেসি। ৪২ মিনিটে বলিভিয়া গোলরক্ষকের মাথার ওপর দিয়ে অনবদ্য চিপ শটে প্রথমার্ধ শেষ হওয়ার আগেই ম্যাচের ফলাফল ঠিক করে দেন মেসি। ৩-০ গোলে পিছিয়ে থাকা বলিভিয়া ৬০ মিনিটে সান্ত্বনা পুরস্কার হিসেবে একটি গোল পায়৷  এদিকে ৬৫ মিনিটে লাতুরো মার্টিনেজের গোলে স্কোরলাইন হয়ে ৪-১৷ এরপর আর গোলমুখ খোলেনি৷ তবে লাতুরো মার্টিনেজের ৬৫ মিনিটের গোলে ম্যাচ ৪-১ ব্যবধানে শেষ হয়। এই জয়ের সঙ্গে সঙ্গেই গ্রুপ ‘এ’ তে শীর্ষস্থানে থেকে গ্রুপ পর্যায় শেষ করল আর্জেন্তিনা।

অন্যদিকে উরুগুয়ে, প্যারাগুয়েকে হারিয়ে এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হল৷ তাদের পয়েন্ট সাত৷ প্যারাগুয়ে ৬ পয়েন্ট নিয়ে রয়েছে তিন নম্বরে এবং চিলি পাঁচ পয়েন্ট নিয়ে চার নম্বরে৷

আরও পড়ুন: Tokyo Olympics 2020: সোনার হ্যাটট্রিকের পর বিশ্ব র‍্যাঙ্কিংয়ের শীর্ষে দীপিকা কুমারি

 

Exit mobile version