Site icon The News Nest

Emiliano Martinez: বিশ্বকাপে গোল্ডেন গ্লাভ জয়ের পরে ‘অশ্লীল’ অঙ্গভঙ্গি মার্টিনেজের

GOLDEN GLOVES scaled

বিশ্বকাপের ফাইনাল জয়ের পর রাত পার হওয়ার আগেই নতুন বিতর্কে জড়ালেন আর্জেন্তিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez)। রবিবাসরীয় রাতে লিওনেল মেসির মঞ্চে টাইব্রেকারে পেনাল্টি রুখে নায়ক হয়ে যান মার্টিনেজ। তাঁর গ্লাভসেই শেষ পর্যন্ত আটকে যায় ফ্রান্স। সেই মার্টিনেজই ম্যাচের পর অশ্লীল ভঙ্গি করে বিতর্কে জড়ালেন। যা নিয়ে তোলপাড় বিশ্ব ফুটবল।

দুর্ধর্ষ রাতে রোমাঞ্চের জয় উপহার দিয়েছে আর্জেন্টিনা। আর মেসির দেশের তৃতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যে এমি মার্টিনেজের সোনালি গ্লাভস। যিনি কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস ম্যাচের মতই ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে ফারাক গড়ে দিলেন কোমানের শট বাঁচিয়ে। শুধু টাইব্রেকার-ই নয়, ম্যাচের সংযোজিত সময়ের একদম শেষ লগ্নে কোলো মুয়ানির জোরালো শট দারুণ ক্ষিপ্রতায় বাঁচিয়ে দেন তিনি।  যার সুবাদেই তিনি টুর্নামেন্টের সেরা গোলকিপার হয়ে জিতে নিয়েছেন গোল্ডেন গ্লাভসও।

আরও পড়ুন: Golden Boot : সোনার বুটের দৌড়ে সবার আগে কে? মেসি নাকি এমবাপ্পে?

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অ্যাস্টন ভিলার এই গোলরক্ষক পোডিয়ামের উপরে দাঁড়িয়ে তার গোল্ডেন গ্লাভ ট্রফিটি নিজের কুঁচকিতে চেপে ধরেন। সেই সময় তাঁর কাছাকাছি দাঁড়িয়েছিলেন কাতারের বিভিন্ন কর্মকর্তা। পরবর্তী সময়ে এই পুরস্কারকে তাঁর মাথার উপরে তুলে নাড়াতে দেখা যায়।

স্টেডিয়াম এবং টিভি মিলিয়ে কোটি কোটি মানুষ দেখলেন, সেলিব্রেশনের নামে পুরস্কার পাওয়া গোল্ডেন গ্লাভস মার্টিনেজ তাঁর গোপানাঙ্গে ঠেকিয়া অশ্লীল অঙ্গভঙ্গি করছেন। যা নিয়েই শুরু হয়েছে তীব্র সমালোচনা। বিষয়টি ভালো ভাবে নিতে পারেনি ফুটবল বিশ্ব। মার্টিনেজের এমন কুৎসিত কাজের জেরে তাঁকে সমালোচনায় ভরিয়ে দিচ্ছেন সকলে।

আরও পড়ুন: Argentina vs France: হারের পর বিক্ষোভ ফ্রান্স জুড়ে, সামলাতে পুলিশের লাঠি, কাঁদানে গ্যাস

 

 

Exit mobile version