Site icon The News Nest

ICC Women’s World Cup 2022: সপ্তম বার মেয়েদের বিশ্বকাপ জিতল অস্ট্রেলিয়া

aus scaled

মহিলা ক্রিকেটে ফের নিজেদের আধিপত্য প্রতিষ্ঠা করল অস্ট্রেলিয়া (Australia Women’s Cricket Team)। ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে সপ্তমবারের জন্য বিশ্বসেরার খেতাব জিতল অজিরা। অনবদ্য শতরান করেও ইংল্যান্ডকে জেতাতে পারলেন না নাতালি স্কিভার।

প্রথমে ব্যাট করে ৩৫৬ রান তোলে অস্ট্রেলিয়া। উইকেটরক্ষক হিলি একাই ১৭০ রান করেন। তাঁর স্বামী মিচেল স্টার্ক উপস্থিত ছিলেন গ্যালারিতে। অস্ট্রেলিয়ার হয়ে তিনিও বিশ্বকাপ জিতেছেন। হিলি ছাড়াও অস্ট্রেলিয়ার হয়ে রান পেয়েছেন ওপেনার রেচেল হেইনেস। তিনি ৬৮ রান করেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে বেথ মুনি ৬২ রান করেন। ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৫৬ রান তোলে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: বিরাট কোহলি না বাবর আজম কে বড় ক্রিকেটার? জানুন তারকাদের মত

ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার ড্যানি ওয়াট ফিরে যান ৪ রান করে। অন্য ওপেনার ট্যামি বেমন্ট করেন ২৭ রান। অধিনায়ক হেথার নাইট করেন ২৬ রান। ইংল্যান্ডের হয়ে শতরান করেন নাতালি সিভার। ১২১ বলে ১৪৮ রান করে অপরাজিত থাকেন তিনি। অন্য দিক থেকে একের পর এক উইকেট হারাতে থাকে ইংল্যান্ড।

অ্যালানা কিংদের দাপটে ৭১ রানে ম্যাচ জেতে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন কিং এবং জেস জনাসেন। দু’টি উইকেট নিয়েছেন মেহান স্কুট। একটি করে উইকেট নিয়েছেন তাহলিয়া ম্যাকগ্রা এবং অ্যাশ্লে গার্ডনার।১৯৭৮ সালে প্রথম বার মেয়েদের বিশ্বকাপ জিতেছিলে অস্ট্রেলিয়া। টানা তিন বার বিশ্বকাপ জিতেছিল তারা। এর পর ১৯৯৭, ২০০৫, ২০১৩ এবং ২০২২ সালে বিশ্বকাপ জিতল অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: IPL 2022: লজ্জার ব্যাটিং ভরাডুবি KKR -এর, ৩ উইকেটে জয়ী বেঙ্গালুরু

Exit mobile version