Site icon The News Nest

ICC Women’s World Cup 2022: টিমে বাংলার তিন কন্যা, মহিলাদের এক দিনের বিশ্বকাপের দল ঘোষণা

Womens Cricket World Cup 2020

নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হতে চলা মহিলা ক্রিকেট বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। মিতালি রাজ নেতৃত্ব দেবেন টিম ইন্ডিয়াকে। দলে রয়েছেন বাংলার তিন কন্যা—ঝুলন গোস্বামী, দীপ্তি শর্মা এবং রিচা ঘোষ।

সহ অধিনায়কের দায়িত্বে থাকছেন হরমনপ্রীত কউর ৷ আজ সকালেই বিশ্বকাপ ও আগামী নিউজিল্যান্ড সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিসিআই ৷ প্রত্যাশামতোই দলে রয়েছেন বঙ্গ পেসার ঝুলন গোস্বামী ৷ ঝুলন ছাড়াও বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন বাংলার আরও দুই ক্রিকেটার দীপ্তি শর্মা এবং রিচা ঘোষ ৷ তবে ১৫ সদস্যের এই স্কোয়াডে জোরে বোলার শিখা পাণ্ডে এবং ফর্মে থাকা ব্যাটসম্যান জেমিমা রড্রিগেজ অনুপস্থিত (team India squad for ICC womens world cup 2022 announced) ৷

ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে। ৬ মার্চ ম্যাচটি হবে টাউরাঙ্গাতে। পরের ম্যাচে ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ম্যাচটি হবে হ্যামিল্টনে, ১০ মার্চ। হ্যামিল্টনেই ১২ মার্চ ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবেন ঝুলনরা। ভারতের বাকি ম্যাচগুলি হল ইংল্যান্ড (১৬ মার্চ), অস্ট্রেলিয়া (১৯ মার্চ), বাংলাদেশ (২২ মার্চ) ও দক্ষিণ আফ্রিকা (২৭ মার্চ)। রাউন্ড রবিন ফরম্যাটে হবে খেলা। অর্থাৎ সব দেশকে সব দেশের সঙ্গে খেলতে হবে।

আরও পড়ুন: ভারতীয় ফুটবলে দৃষ্টান্ত! FC গোয়া থেকে কোচ ভাঙিয়ে আনছে এটিকে মোহনবাগান

পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই নিউজিল্যান্ড উড়ে যাবেও ভারতীয় দল। প্রস্তুতি হিসেবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি ওয়ান ডে ম্যাচ খেলবেন তাঁরা।

এক নজরে ভারতীয় দল— মিতালি রাজ (অধিনায়ক), হরমনপ্রতী কউর (সহ অধিনায়ক), স্মৃতি মান্ধানা, শেফালি বর্মা, ইয়াস্তিকা ভাটিয়া, দীপ্তি শর্মা, রিচা ঘোষ (উইকেটকিপার), স্নেহ রানা, ঝুলন গোস্বামী, পূজা বস্ত্রকার, মেঘনা সিংহ, রেনুকা সিংহ ঠাকুর, তানিয়া ভাটিয়া (উইকেটকিপার), রাজেশ্বরী গায়কোয়াড় ও পুণম যাদব।

আরও পড়ুন: তৈরি হল ইতিহাস! টেস্টে বিশ্বজয়ী নিউজিল্যান্ডকে দেশের মাটিতে ধরাশায়ী করল বাংলাদেশ

Exit mobile version