Site icon The News Nest

SA v IND: পন্থের দুরন্ত সেঞ্চুরিতে ভারতের দ্বিতীয় ইনিংস থামল ১৯৮ রানে

rishab

কেপটাউন টেস্টের তৃতীয় দিন নিউল্যান্ডসে পন্থ শো। বরাবরের মত ভারতীয় ব্যাটিং ধসে পড়ল। আর সেই ব্যাটিংয়ের ত্রাতা ঋষভ পন্থ। ওয়ানডের মেজাজে সেঞ্চুরি করে গেলেন। ভারতকে পৌঁছে দিলেন ১৯৮-এ। দক্ষিণ আফ্রিকার থেকে ২৩ রানের লিড নিয়ে ব্যাট করতে নেমে ভারত দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য প্রোটিয়াজদের সামনে ২১২ রানের টার্গেট রাখল।

ভারতীয় বোলাদের দৌরাত্ম্যে দ্রুত গুটিয়ে গিয়েছিল প্রোটিয়াদের প্রথম ইনিংস। এগিয়ে থেকেই শুরু করেছিল টিম ইন্ডিয়া। কিন্তু শুরুতেই টপ অর্ডারে ধস নামার রাবাড়ারা। দুই ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ও কেএল রাহুল অল্প রানে ফিরলে হাল ধরেন কোহলি ও পূজারা। কিন্তু ক্যাপ্টেনের সঙ্গে ক্রিজে টিকে থেকে বড় পার্টনারশিপ গড়তে পারেননি পূজারা। ৯ রানেই ফিরে যান। একই হাল রাহানের। রাবাডার ডেলিভারিতে এলগারের হাতে ক্যাচ তুলে মাত্র ১ রানে আউট হন তিনি। আর তারপরই নেটদুনিয়ায় শুরু হয় জোর সমালোচনা। আরও একবার ব্যর্থ হওয়ার জন্য খোঁচা দিয়ে রাহানেকে ধন্যবাদও জানানো হয়।

আরও পড়ুন: IND vs SA: জোহানেসবার্গ টেস্টে ভারতের ক্যাপ্টেন লোকেশ রাহুল, কেন খেলছেন না কোহলি?

কোহলি ও পন্থ জুটিই হয়তো বড় রানে পৌঁছে দেবে টিম ইন্ডিয়াকে। এমন আশাতেই বুক বেঁধেছিলেন সমর্থকরা। কারণ কেপ টাউনে একাধিক রেকর্ড গড়ার হাতছানি ছিল কোহলির সামনে। কিন্তু এদিনও রানের খড়া কাটাতে পারলেন না তিনি। ২৯ রানে ফিরলেন প্যাভিলিয়নে। সেই মলমেই খানিক প্রলেপ দিলেন ঋষভ পন্থ। অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়ে টেস্টে নিজের চতুর্থ সেঞ্চুরিটি করে দলের মান বাঁচালেন পন্থ। ১০০ রান করে অপরাজিত রইলেন। টেল এন্ডাররা টিকতে না পারায় ২০০ রানেও পৌঁছতে পারল না ভারত। ফলে আরও একবার কঠিন পরীক্ষার সম্মুখীন শামি-বুমরাহরা।

এই ম্যাচের উপরই নির্ভর করছে সিরিজের ভবিষ্যৎ। দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবার টেস্ট সিরিজ জয়ের ইতিহাস গড়া যেন এখন শুধুই কোহলির নেতৃত্ব ও বোলারদের দায়িত্বর সুতোর উপর ঝুলছে।

আরও পড়ুন: পেরেসোভিচ প্রসঙ্গে উত্তপ্ত লাল-হলুদ, হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে গেলেন এসসি ইস্টবেঙ্গল সিইও

Exit mobile version