Site icon The News Nest

India vs England: ওভাল টেস্টে দুরন্ত জয় টিম কোহলির

IND vs ENG test 2021

ভারত (প্রথম ইনিংস): ১৯১/১০ (শার্দূল ৫৭, বিরাট ৫০, ক্রিস ওকস ৪/৫৫, রবিনসন ৩/৩৮)
ইংল্যান্ড (প্রথম ইনিংস): ২৯০/১০ (পোপ-৮১, ওকস-৫০, উমেশ ৩/৭৬)
ভারত (দ্বিতীয় ইনিংস): ৪৬৬/১০ (রোহিত-১২৭, পূজারা-৬১, শার্দূল-৬০, ওকস ৩/৮৩ )
ইংল্যান্ড (দ্বিতীয় ইনিংস): ২১০/১০ (বার্নস-৫০, হামিদ-৬৩, উমেশ- ৩/৬০)
ভারত জয়ী ১৫৭ রানে

তৃতীয় টেস্টে মুখ থুবড়ে পড়ার পরই ভারতীয় দল নিয়ে সমালোচনার ঝড় উঠেছিল। যে সমালোচনা আরও তীব্র হয় ওভাল টেস্টে বল গড়ানোর পর। কেন আর অশ্বিনকে এখনও বসিয়ে রাখা হচ্ছে? কেন ওভালের মতো উইকেটে তাঁকে নেওয়ার কথা ভাবলেন না ক্যাপ্টেন কোহলি। এমনকী, প্রথম ইনিংসে ভারতীয় দলের দুর্দশা দেখে নিন্দুকরা এ কথাও বলেছিলেন, এই টেস্ট হারলে, তার অন্যতম কারণ হবে অশ্বিনকে প্রথম একাদশে না রাখা। তবে বিরাট কোহলিরা সব প্রশ্ন, সব সমালোচনার জবাব দিয়ে দিলেন রুটবাহিনীকে হারিয়ে।

ওভাল টেস্টের (Oval Test) প্রথম দিন টসে জিতে বিরাটদের ব্যাটিং করতে পাঠান রুট। প্রথম ইনিংসে ১৯১ রানে গুটিয়ে যায় টিম ইন্ডিয়া (Team India)। অন্যদিকে প্রথম ইনিংসে রুটব্রিগেড থামে ২৯০ রানে। রোহিত-পূজারা-শার্দূলদের ব্যাটে ভর করে ৪৬৬ রানে থামে টিম ইন্ডিয়ার দ্বিতীয় ইনিংস।

ইংল্যান্ডের ওপেনিং জুটিতে মিলে ১০০ রান তুলে দেয় স্কোরবোর্ডে। হাফসেঞ্চুরির পরই শার্দূল ঠাকুরের বলে আউট হন ইংলিশ ওপেনার ররি বার্নস। বার্নসের পর ক্রিজে আসেন দাভিদ মালান। প্রথম ইনিংসে ৩১ রান করলেও দ্বিতীয় ইনিংসে মাত্র ৫ রান করে রান আউট হয়ে মাঠ ছাড়েন তিনি। রবীন্দ্র জাডেজা ফেরান হাসিব হামিদকে। ওলি পোপের উইকেট নিয়ে টেস্ট কেরিয়ারে ১০০তম উইকেট নেওয়ার নজির গড়েন জশপ্রীত বুমরা। ২ রান করে সাজঘরে ফেরেন পোপ।

আরও পড়ুন: Tokyo Paralympics 2021: চতুর্থ সোনা ভারতের ঝুলিতে, ব্যাডমিন্টনে স্বর্ণপদক প্রমোদ ভগতের

তারপরই জনি বেয়ারস্টোর উইকেট তুলে নেন বুমরা। কোনও রান না করেই প্যাভিলিয়নে ফেরেন তিনি। এরপরই মইন আলিকে ফেরান জাড্ডু। শূন্য রানে আউট হন মইন আলি। তারপরই সবথেকে গুরুত্বপূর্ণ উইকেট হারায় ইংল্যান্ড। বিপক্ষের ক্যাপ্টেন রুটকে ৩৬ রানেই উপড়ে ফেলেন শার্দূল ঠাকুর। চা বিরতির আগে ঠিক শেষ বলে ক্রিস ওকসকে আউট করেন উমেশ যাদব। ১৮ রান করে সাজঘরে ফেরেন ওকস।

 

আরও পড়ুন: ওভাল টেস্টে অনন্য নজির বুমরাহের,২৪ ম্যাচে ১০০ উইকেট, পিছনে ফেললেন কপিলকে

Exit mobile version