Site icon The News Nest

বিশ্বসেরা হওয়ার হাতছানি ভারতীয় মহিলা তীরন্দাজি দলের সামনে, ফাইনালে মেক্সিকোর কঠিন চ্যালেঞ্জ

Deepika Kumari

বিশ্বসেরা হওয়া হাতছানি ভারতীয় মহিলা তীরন্দাজি দলের ফাইনালে। দীপিকা কুমারী, অঙ্কিতা ভক্ত ও কোমালিকা বারিকে নিয়ে তৈরি ভারতের মহিলা তীরন্দাজি দল শুক্রবার ফ্রান্সকে হারিয়ে দিয়েছে বিশ্বকাপের সেমিফাইনালের ডুয়েলে। আগাগোড়া দাপট দেখিয়ে ৬-২ ব্যবধানে ফ্রান্সকে উড়িয়ে তীরন্দাজি বিশ্বকাপের ফাইনালে স্থান করে নিয়েছে তারা। রবিবার ফাইনাল। যেখানে কেতাবি ডুয়েলে তাদের সামনে মেক্সিকোর কঠিন চ্যালেঞ্জ।

এদিন দীপিকারা ফাইনালে ওঠার পর স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার তরফে তাদের শুভেচ্ছা জানানো হয়। সাই মিডিয়ার পক্ষ থেকে ট্যুইট করে জানানো হয়, দীপিকা কুমারী, অঙ্কিতা ভক্ত ও কোমালিকা বারিকে অনেক অভিনন্দন। ওঁদের নিয়ে তৈরি ভারতীয় মহিলা রিকার্ভ দল তীরন্দাজি ওয়ার্ল্ড কাপ স্টেজ ৩-এর ফাইনালে পৌঁছেছে। ফ্রান্সকে ৬-২ ব্যবধানে হারিয়েছে ওরা। রবিবার ফাইনালে মেক্সিকোর সঙ্গে খেলা।

গত সপ্তাহেই ভারতীয় মহিলা রিকার্ভ দল বড় ধাক্কা খেয়েছে। প্যারিসে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্ব থেকে দ্রুত ছিটকে যাওয়ার ফলে তারা ব্যর্থ হয়েছে টোকিও অলিম্পিক্সের টিকিট পাকা করতে। ভালো শুরু করলেও রাউন্ড অফ ১৬-এ কলম্বিয়ার কাছে ০-৬ ব্যবধানে পর্যদুস্ত হতে হয়েছিল তাদের। ফেভারিট হয়েও ভারতীয় মহিলা তীরন্দাজি দলের অলিম্পিক্সে যোগ্যতা অর্জনে ব্যর্থ হওয়া ছিল বড় ধাক্কা।

আরও পড়ুন: EURO 2020: মেসিডোনিয়াকে উড়িয়ে গ্রুপ শীর্ষে থেকেই শেষ ষোলোয় ডাচরা

এবারে বিশ্বকাপের ফাইনাল জিততে পারলে অবশ্য দুধের স্বাদ ঘোলে মেটানোর কিছুটা সুযোগ রয়েছে দীপিকা, অঙ্কিতা ও কোমালিকার সামনে। আইদা রোমান, আলেহান্দ্রা ভ্যালেন্সিয়া ও আনা ভাসকুয়েজের মেক্সিকোর মহিলা রিকার্ভ দল কিন্তু যথেষ্ট শক্তিশালী। তাই রবিবার কিন্তু বেশ কঠিন চ্যালেঞ্জই অপেক্ষা করে রয়েছে দীপিকাদের সামনে।

এদিকে, দীপিকা কুমারী ও অতনু দাসের জুটি গতকালই স্থান করে নিয়েছিল ফাইনালের মঞ্চে। তীরন্দাজি মিক্সড ইভেন্টের ফাইনালে দীপিকা-অতনুর লড়াই নেদারল্যান্ডসের দলের বিরুদ্ধে। তাই আপাতত বিশ্বকাপের মঞ্চে জোড়া বিশ্বসেরার মুকুট জেতার অনন্য সুযোগের সামনে দাঁড়িয়ে দীপিকা কুমারী।

আরও পড়ুন: ইউরোর ময়দান থেকে সোজা বাগানে ফিনল্যান্ডের কাউকো

Exit mobile version