Site icon The News Nest

IPL 2020: আইপিএলের টাইটেল স্পনসরের লড়াইয়ে মাঠে নামতে চলেছে পতঞ্জলি! প্রতিপক্ষ রিলায়েন্স, আদানি গোষ্ঠী

ipl trophy 700x400 2

লাদাখে ভারত–চিন অশান্তির জেরে দেশজুড়ে চিনা পণ্যের বিরুদ্ধে প্রতিবাদের ঢেউ দেখা গিয়েছিল। এই পরিস্থিতিতে চলতি IPL–এর টাইটেল স্পনসর ভিভো বিদায় নিয়েছে। একদিকে যখন ফ্র্যাঞ্চাইজিগুলো শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত, তখন আয়োজকদের মনে একটাই প্রশ্ন, কে হবে এবারের IPL–এর মূল স্পনসর? নাহলে দেখা দিতে পারে বড়সড় আর্থিক সমস্যা।‌ এর আগে মূল স্পনসর হওয়ার জন্য রিলায়েন্স–সহ একাধিক সংস্থার নাম উঠে এসেছিল।  এবার বাবা রামদেবের (Ramdev) সংস্থা পতঞ্জলির (Patanjali) নামও সামনে এল।

ভিভোর সঙ্গে পাঁচ বছরের চুক্তি রয়েছে বিসিসিআইয়ের। এবছরের জন্য সরে গেলেও পরের বছরে পুনরায় আইপিএলের আঙিনায় ফিরে আসতে পারে ভিভো। সুতরাং, বিসিসিআই মাত্র একটি মরশুমের জন্য আইপিএলের টাইটেল স্পনসর খুঁজছে। লড়াইয়ে নামার সম্ভাবনা রয়েছে একাধিক ভারতীয় সংস্থার। রিলায়েন্স জিওর নাম যেমন ভেসে উঠছে, ঠিক তোমনই স্টার স্পোর্টসও আগ্রহী বলে শোনা যাচ্ছে। এছাড়া অ্যামাজন, টাটা, ড্রিম ইলেভেন, আদানি, বাইজু’স-এর মতো সংস্থাগুলিও লড়াইয়ে নামতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: ‘হ্যাঁ বলে দিলাম’, আইপিএলের আগে বাগদান সেরে টুইট যুজবেন্দ্র চাহালের

এরই ফাঁকে রিংয়ে নিজেদের টুপি ছুঁড়ে দিতে চলেছে পতঞ্জলি। বাবা রামদেবের সৌজন্যে ইতিমধ্যেই ভারতের বাণিজ্যিকমহলে জাঁকিয়ে বসেছে পতঞ্জলি। এবার আইপিএলকে হাতিয়ার করে সারা বিশ্বের সামনে পরিচিত হতে চাইছে তারা।

পতঞ্জলির তরফে ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে যে, তারা আইপিএলের টাইটেল স্পনসরশিপের জন্য লড়াই চালাবে। পতঞ্জলির মুখপাত্র এসকে তিজারাওয়ালা জানিয়েছেন, তাঁরা বিসিসিআইয়ের সামনে নিজেদের প্রস্তাব পেশ করবেন। এখন দেখার যে, বাকি কর্পোরেট সংস্থাগুলিকে টেক্কা দিয়ে আইপিএলের আঙিনায় মাথা গলিয়ে দিতে পারে কিনা পতঞ্জলি।

আরও পড়ুন: মাঠে হাঁচি-কাশির জন্য প্লেয়ারদের লাল কার্ড দেখাত পারেন রেফারি!

Exit mobile version