Site icon The News Nest

IPL Auction: আইপিএল ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার মরিস! ভেঙে দিলেন সব রেকর্ড

CRIS

ক্রিস মরিস। দক্ষিণ আফ্রিকার এই তারকা অলরাউন্ডারের জন্য আইপিএলে খোলামকুচির মত টাকা উড়ল। নিলামের আগে মরিসকে ছেড়ে দিয়েছিল আরসিবি। আর সেই মরিসই আইপিএলে সর্বকালীন দামি ক্রিকেটার বৃহস্পতিবারের পর। ১৬.২৫ কোটি টাকায় রাজস্থান রয়্যালস কিনে নিল তারকা অলরাউন্ডারকে।

এর আগে যুবরাজ সিংকে দিল্লি ডেয়ারডেভিলস কিনেছিল ১৬ কোটি টাকায়। এটাই ছিল এতদিন আইপিএলে সর্বোচ্চ দর। সেই নজির এদিন পেরোলেন মরিস। মাত্র ৭৫ লক্ষ টাকা ছিল তাঁর ন্যূনতম দর। রাজস্থান রয়্যালসের সঙ্গে মরিসকে নিতে প্রথমে লড়াইয়ে নেমেছিল পঞ্জাব কিংস, মুম্বই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তাঁর দর ১৩ কোটির ওপর ওঠার পর লড়াইয়ে যোগ দেয় রাজস্থান রয়্যালস। শেষে বাজিমাত করে তারাই।

আরও পড়ুন: India vs England: ৩১৭ রানে ইংল্যান্ডকে ধূলিসাৎ, সেই চিপকেই মধুর বদলা ভারতের

মরিসকে কেনার পর রাজস্থান রয়্যালস টুইট করে লেখে, ‘আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার এখন রয়্যালস। স্বাগত ক্রিস মরিস’। মরিসকে কেনার পর রাজস্থানের সিওও জ্যাক ম্যাকক্রাম বলেছেন, ‘নিলামের আগেই মরিসের সঙ্গে আমরা কথা বলেছিলাম। ও এখন দক্ষিণ আফ্রিকা টিমের সঙ্গে বায়ো বাবলে আছে। ও আসায় আমাদের টিমের গভীরতা বাড়ল।’

এর আগে বিদেশিদের মধ্যে সবচেয়ে দামি ক্রিকেটার ছিলেন প্যাট কামিন্স। গত বছর নিলামে এই ক্রিকেটারকে ১৫.৫ কোটি টাকা দিয়ে কিনে নেয় কেকেআর। গত মরসুমে খুব ভাল খেলেছিলেন মরিস। ৯ ম্যাচে ১২ উইকেট তুলে নেন তিনি। মোট ৭০টি আইপিএল ম্যাচে ৮০ উইকেট পেয়েছেন তিনি। ব্যাট হাতে ৫৫১ রানও আছে তাঁর।

আরও পড়ুন: IPL 2021 Auction: শাহরুখ, মরিস, শাকিব-সহ নাইটদের নজরে কারা?

Exit mobile version