Site icon The News Nest

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে ইতিহাস! সোনার হাতছানি শ্রীকান্তের সামনে

srikanth

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে দুই ভারতীয়র মধ্যে সেমিফাইনালে উপভোগ্য লড়াই দেখলেন ক্রীড়াপ্রেমীরা। তবে প্রথম গেম জিতেও শেষরক্ষা করতে পারলেন না লক্ষ্য সেন। দ্বাদশ বাছাই কিদাম্বি শ্রীকান্ত পিছিয়ে পড়েও বেশ কয়েকবার দারুণ কামব্য়াক করে শেষ হাসি হাসলেন। বিশ্ব ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলস ফাইনালে তিনি উঠলেন প্রথম ভারতীয় হিসেবে। অন্যদিকে, বিশ্ব ব্যাডমিন্টনের অভিষেকেই ব্রোঞ্জ জিতে অনন্য নজির গড়লেন লক্ষ্য।

সেমি ফাইনালে কিন্তু অভিজ্ঞ শ্রীকান্তের বিরুদ্ধে শুরুটা যথেষ্ট ভালো করেছিলেন বঙ্গসন্তান লক্ষ্য সেন। যথেষ্ট চাপের মধ্যেই ফেলে দিয়েছিলেন শ্রীকান্তকে। প্রথম গেমে  শ্রীকান্তের বিরুদ্ধে জয়ও ছিনিয়ে নেন লক্ষ্য। একটা সময় পর্যন্ত প্রথম গেমে হাড্ডাহাড্ডি লড়াই হয় দুই ভারতীয় শাটলারের মধ্যে। কিন্তু শেষ পর্যন্তপ্রথম গেম ২১-১৭ পয়েন্টে জেতেন লক্ষ্য। কিন্তু দ্বিতীয় গেম থেকেই ঘুরে দাঁড়ান শ্রীকান্ত। এই গেমেও একসময় এগিয়ে গিয়েছিলেন লক্ষ্য। বিরতিতে যাওয়ার আগে ১১-৮ পয়েন্টে এগিয়ে ছিলেন লক্ষ্য। কিন্তু তারপর নিজের লিড ধরে রাখতে ব্যর্থ হন বঙ্গসন্তান। ম্যাচে কামব্যাক করে একের পর এক পয়েন্ট তুলে নেন কাদম্বি শ্রীকান্ত। শেষ পর্যন্ত ২১-১৪ ব্যবধানে দ্বিতীয় গেম জেতেন কাদম্বি। দ্বিতীয় গেম জয়ের ফলে নিজের পুরোপুরি চেনা ছন্দে ফেরেন ভারতীয় তারতা শাটলার।

আরও পড়ুন: ব্য়াটে রান নেই, তবুও এমন রেকর্ড গড়লেন Virat Kohli যা বিশ্বে প্রথম…

দ্বিতীয় গেমের পর কিছুটা ক্লান্ত দেখায় লক্ষ্য সেনকে। একইসঙ্গে  নিজের দাপট দেখাতে থাকেন কিদাম্বি শ্রীকান্ত। তবে ক্লান্ত হলেও বারবার ম্যাচে ফিরে শ্রীকান্তকে কঠিন চ্যালেঞ্জ দেন লক্ষ্য। ২-৪ গেম পিছিয়ে থাকার পর ৫-৪, ৭-৬ এবং ১১-৮ পয়েন্টে লিড নেন লক্ষ্য। শ্রীকান্ত এরপর জোড়া পয়েন্ট জিতে ব্যবধান কমিয়ে ১০-১১ করে ফেলেন। তারপর লক্ষ্য জোড়া পয়েন্ট জিতে ১৩-১০ করেন। লড়াই ক্রমশ জমে ওঠে। শ্রীকান্ত ১৩-১৩ করে ফেলেন। সেখান থেকে ১৫-১৫ হয়।  কিন্তু তারপরই শ্রীকান্তের অভিজ্ঞতার কাছে হার মানতে হয় লক্ষ্যকে। ম্যাচের শেষের দিকে কিদাম্বি শ্রীকান্তের কাছে একেবারেই দাঁড়াতে পারেনি লক্ষ্য। শেষ পর্যন্ত ২১-১৭ ব্যবধানে তৃতীয় গেম জিতে ফাইনালে ওঠেন শ্রীকান্ত। ও রূপো জয় নিশ্চিৎ করেন।

ফাইনালে ওঠার আনন্দ থাকলেও এখনই তাতে ভাসতে নারাজ ভারতীয় তারকা শাটলার। নিজের লক্ষ্যে অবিচল কিদাম্বি শ্রীকান্ত। রূপো নিশ্চিৎ হলেও, সোনা জয়ের লক্ষ্যে অবচিল  তিনি।

আরও পড়ুন: ISL 2021-22: শেষ চার ম্যাচে হার! আচমকা পদত্যাগ হাবাসের, আপাতত ATK MB-র দায়িত্বে সহকারী কোচ

Exit mobile version