Site icon The News Nest

ছয় বলে ছয় ছক্কা, যুবরাজ-গিবসের কীর্তি স্পর্শ করলেন পোলার্ড

pollard

ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারের ৬টি বলে ৬টি ছক্কা হাঁকানোর নজির বেশ কয়েকটা রয়েছে। সেই তালিকা আরও একটু দীর্ঘ করলেন ওয়েস্ট ইন্ডিজের টি-২০ অধিনাক কায়রন পোলার্ড।  হার্শেল গিবস এবং যুবরাজ সিংয়ের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ছয় বলে ছ’টি ছক্কা মারার রেকর্ড গড়লেন ক্যারিবিয়ান অল-রাউন্ডার।

ঘরোয়া ক্রিকেটে এমন নজির অবশ্য সোবার্স, শাস্ত্রী, হোয়াইটলি, হজরত উল্লাহ, লিও কার্টারদের মতো বেশ কিছু ক্রিকেটারের দখলে রয়েছে।

আরও পড়ুন: বাংলার হয়ে খেলতে নামল ছোট ভাই, আবেগপ্রবণ Mohammad Shami

শ্রীলঙ্কার আকিলা ধনঞ্জয়ের তৃতীয় ওভারে ৩৬ রান নেন পোলার্ড। তার আগের ওভারেই হ্যাটট্রিক করেছিলেন ধনঞ্জয়। এভিন লুইস, ক্রিস গেল এবং নিকোলাস পুরানকে পর পর ফিরিয়ে দেন তিনি। সেই আনন্দ যদিও বেশি ক্ষণ স্থায়ী হতে দেননি পোলার্ড। তাঁর দাপটে ১৩.১ ওভারেই প্রয়োজনীয় রান তুলে নেয় ক্যারিবিয়ানরা। সিরিজের প্রথম টি২০ ম্যাচও জিতে নেন পোলার্ডরা।

২০০৭ সালে একদিনের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার গিবস এবং টি২০ বিশ্বকাপে যুবরাজ ছয় ছক্কা মারেন। বিশ্বকাপের মতো বড় মঞ্চে না হলেও পোলার্ডের এই কীর্তি ছোট করা যাবে না। ম্যাচে যদিও ১১ বলে ৩৮ রান করেন তিনি। তবে দলকে জয় এনে দেওয়ার জন্য তা ছিল যথেষ্ট। প্রথমে ব্যাট করে ১৩১ রানের বেশি করতে পারেনি শ্রীলঙ্কা। ১৩.১ ওভারে সেই রান তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেট হারিয়ে।

আরও পড়ুন: ‘পিচ নিয়ে কান্নাকাটি করি না বলেই আমরা সফল’, সমালোচকদের কড়া জবাব বিরাটের

 

Exit mobile version