Site icon The News Nest

রিয়াল মাদ্রিদ ঘরে করোনার থাবা! আক্রান্ত কোচ জিনেদিন জিদান

zidane 1200

আবারও করোনার থাবা ক্রীড়া বিশ্বে। এবারে কোভিড-১৯ পজিটিভ ধরা পড়লেন প্রাক্তন ফরাসি ফুটবল তারকা তথা রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। তাই শনিবার আলাভেস ম্যাচ থেকে রিয়াল মাদ্রিদ ডাগ আউটে আর দেখা যাবে না জিজু-কে। প্রসঙ্গত, রিয়াল মাদ্রিদ এই মুহূর্তে লিগ তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে। শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ৭ পয়েন্ট পিছনে রয়েছেন লস ব্ল্যাঙ্কোসরা।

শুক্রবার রিয়াল মাদ্রি্দের পক্ষ থেকে অফিসিয়াল ওয়েবসাইটে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যেখানে বলা হয়েছে, ‘রিয়াল মাদ্রিদ সিএফ-এর তরফ থেকে জানানো হচ্ছে যে আমাদের কোচ জিনেদিন জিদান কোভিড-১৯ পজিটিভ।’

আগামী দু-সপ্তাহের জন্য রিয়াল মাদ্রিদ দলের দায়িত্ব পালন করবেন সহকারী কোচ ডেভিড বেট্টোনি। করোনা আক্রান্তের তালিকায় শুধুমাত্র জিনেদিন জিদান নন, এর আগে এডেন হ্যাজার্ড, ক্যাসেমিরো, এডের মিলিটাও কোয়ারিন্টিন পর্বের মধ্যে দিন কাটিয়েছেন। জিদান অনুরাগীরা আশাবাদী খুব দ্রুত সুস্থ হয়ে ছন্দে ফিরবেন তাঁদের স্বপ্নের নায়ক।

আরও পড়ুন: ৫ উইকেটের নজির সিরাজের, সুতোয় ঝুলছে ব্রিসবেন টেস্টের ভাগ্য

অ্যালকোয়ানের মতো তৃতীয় ডিভিশনের দলের কাছে হেরে চাপে ছিলেন রিয়াল কোচ। তার মধ্যেই করোনা আক্রান্ত তিনি। মরসুমের শুরুতে রিয়াল দলের বেশ কিছু ফুটবলার করোনা আক্রান্ত হয়েছিলেন। তাঁদের মধ্যে ছিলেন এডেন হ্যাজার্ড, কাসেমিরো এবং এদের মিলিটায়ো।

২০১৬ সালে প্রথম বার রিয়াল মাদ্রিদে কোচের দায়িত্ব নিয়েছিলেন জিদান। ২০১৮ সালে ছেড়ে দেওয়ার পর, ২০১৯ সালে আবার দায়িত্ব নেন তিনি। ফুটবলার হিসেবে রিয়ালের হয়ে ১৫৫টি ম্যাচ খেলেছিলেন ফ্রান্সের কিংবদন্তি ফুটবলার, গোল করেছিলেন ৩৭টি। জুভেন্তাসের হয়েও ১৫১টি ম্যাচ খেলেছিলেন জিদান, ২৪টি গোল করেছিলেন ইতালির ক্লাবের হয়ে। তাঁর জোড়া গোলেই ব্রাজিলকে হারিয়ে প্রথমবার বিশ্বকাপ জিতেছিল ফ্রান্স ১৯৯৮ সালে। ২০০৬ সালে ফের ফ্রান্সকে ফাইনালে তোলেন তিনি। কিন্তু লাল কার্ড দেখে বেরিয়ে যেতে হয়েছিল তাঁকে। আন্তর্জাতিক ফুটবলে সেটাই ছিল তাঁর শেষ ম্যাচ।

আরও পড়ুন: টানা ৮ বছর ট্রফি না জিতেও কীভাবে ব্যাঙ্গালোরের ক্যাপ্টেন থাকেন বিরাট, প্রশ্ন গম্ভীরের

Exit mobile version