Site icon The News Nest

IPL 2020: ধোনির ফলস ক্যাচের দাবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিতর্ক, আগুনে ঘি ঢাললেন সাক্ষী

ipl 2020 rr vs csk 2

ফলস ক্যাচের দাবি জানিয়েও আম্পায়ারের সঙ্গে তর্ক ধোনির। সোশ্যাল মিডিয়ায় চেন্নাই অধিনায়ককে নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বিতর্ক। আগুনে ঘি ঢালেন ধোনি পত্নী সাক্ষী।

রাজস্থান বনাম চেন্নাই ম্যাচে টম কারানের আউট নিয়ে রীতিমতো নাটক দেখা যায়। রাজস্থান ইনিংসের ১৮তম ওভারে (১৭.৫) চাহারের বলে টম কারানের কট বিহাইন্ডের আবেদন জানায় চেন্নাই সুপার কিংস। আম্পায়ার আউটও দেন। যদিও কারান দাবি করেন বল তাঁর ব্যাটে লাগেনি।রাজস্থানের কাছে রিভিউ বাকি ছিল না। তাই ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত অনুযায়ী টম কারানের সাজঘরে ফেরা উচিত ছিল। কিন্তু ফিল্ড আম্পায়াররা জায়ান্ট স্ক্রিনে রিপ্লে দেখে তৃতীয় আম্পায়ারের সাহায্য নেওয়ার সিদ্ধান্ত নেন। কেঁচো খুঁড়তে বেরিয়ে পড়ে কেউটে। দেখা যায় বলটি ঠিক মতো দস্তানাবন্দিই করেননি ধোনি।

আরও পড়ুন: IPL 2020: প্রথম ম্যাচের দর্শক সংখ্যা গড়ল বিশ্বরেকর্ড, হার মানল ফুটবল বিশ্বকাপও

প্রথমত, বল টম কারানের ব্যাটে লাগেনি। বল তাঁর থাই প্যাডে লেগেছিল। পরে দেখা যায় বল মাঠ ছোঁয়ার পর ধোনির দস্তানায় জমা পড়েছে। ধোনি সম্ভবত বুঝতেও পেরেছিলেন সেটা। তা সত্ত্বেও তিনি আউটের আবেদন করেন। তৃতীয় আম্পায়ার যদিও কারানকে নট-আউট ঘোষণা করেন। তার পরেই ধোনিকে আম্পায়ারদের সঙ্গে তর্ক করতে দেখা যায়। তবে ম্যাচ চলাকালীনই শিরোনামে উঠে আসেন ধোনিপত্নী সাক্ষী। টম কারানের ব্যাটিংয়ের সময় থার্ড আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ উগরে দেন সোশ্যাল মিডিয়ায়। দীপক চাহারের ওভারে কারানের হয়ে বল চলে যায় ধোনির হাতে। আউটের অ্যাপিল করে চেন্নাই। বিষয়টি খতিয়ে দেখতে থার্ড আম্পায়ারের শরণাপন্ন হন ফিল্ড আম্পায়ার। দেখা যায়, বল ব্যাটে লাগেনি। আর ধোনির ক্যাচ ধরার আগে তা মাটিতেও ড্রপ করে। কিন্তু কেন LBW হয়েছে কি না দেখা হল না, তা নিয়ে টুইট করেন ক্ষুব্ধ সাক্ষী। যদিও পরে তা ডিলিটও করে দেন।

সোশ্যাল মিডিয়ায় ধোনির এমন ফলস ক্যাচের আবেদন নিয়ে নিন্দা শুরু হয়। অতীতের উদাহরণ টেনে বলা হতে থাকে যে, ধোনি আন্তর্জাতিক ক্রিকেটেও এমন ফলস ক্যাচের আবেদন করেছেন। কেউ কেউ গত বছর আরসিবি ম্যাচে ধোনির মাঠে নেমে অম্পায়ারের সঙ্গে আঙুল তুলে তর্ক করার ছবি সামনে এনে দাবি করেন, ধোনি নিজের সম্মান খোয়াচ্ছেন এমন আচরণে।

আরও পড়ুন: RR vs CSK: ২ বলে ২৭ রান তুললেন আর্চার! স্যামসনের তাণ্ডবে ছয়ের রেকর্ড

 

 

 

Exit mobile version