Site icon The News Nest

চোটের কারণে মাঠের বাইরে গিল, ইংল্যান্ড সিরিজে সুযোগ পেতে পারেন এই বঙ্গ ক্রিকেটার

AVIMANNU

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট শুরুর আগেই ভারতীয় দলে খারাপ খবর। চোট পেয়ে সম্ভবত গোটা সিরিজ থেকেই ছিটকে যাচ্ছেন তারকা ওপেনার শুভমান গিল। গিলের বদলে ভারতের প্রধান স্কোয়াডে ঢুকে পড়তে পারেন বাংলার তারকা ক্রিকেটার অভিমন্যু ঈশ্বরণ। যিনি জাতীয় দলের সঙ্গে ইংল্যান্ডে পাড়ি দিয়েছেন স্ট্যান্ড বাই হিসাবে।

গত অস্ট্রেলিয়া সফরেই ২১ বছর বয়সি গিলের অভিষেক হয়েছিল। এরপর ৮টি টেস্ট খেলে ৩১.৮৪ গড়ে ৪১৪ রান করেছেন। এখনও পর্যন্ত তিনটি অর্ধ-শতরানও করেছেন। তবে সাউদাম্পটনের ফাইনালে রান পাননি। আর এবার চোটও পেলেন। শুভমনের চোটের যা অবস্থা, তাতে তিনি ৪ আগস্ট থেকে শুরু হতে চলা ইংল্যান্ড সিরিজে খেলতে পারবেন না। যদিও টিম ম্যানেজমেন্টের তরফ থেকে সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি। তবে যা শোনা যাচ্ছে, তাতে বাংলার ওপেনার অভিমন্যু ঈশ্বরণকে স্কোয়াডে নিয়ে আসা হচ্ছে।

আরও পড়ুন: ভারত থেকে আমিরশাহিতে সরে গেল T20 World Cup, জানিয়ে দিলেন সৌরভ

তবে কীভাবে, কখন শুভমান চোট পেয়েছেন, তা এখনো পরিষ্কার নয়। জানা যাচ্ছে, আপাতত শুভমান ইংল্যান্ডেই থাকবেন। সেখানে গিলের অবস্থা মনিটর করবেন ফিজিও নীতিন প্যাটেল, এবং স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচ সহুম দেশাই। পাঁচ টেস্টের সিরিজ হওয়ায় অনেকে আবার আশাবাদী চোট সারিয়ে সিরিজের শেষের দিকে জাতীয় দলে প্রত্যাবর্তন করতে পারেন তিনি।

অভিমন্যু বর্তমানে স্ট্যান্ড বাই হিসাবে ভারতীয় দলের সঙ্গে গিয়েছেন। তবে তিনি প্রথম এগারোয় আসতে পারবেন কি না, তা নিয়ে ঘোরতর সন্দেহ রয়েছে। কারণ টিমে লোকেশ রাহুল আর মায়াঙ্ক আগরওয়ালের মতো দু’জন ওপেনার ইতিমধ্যেই রয়েছে। মনে করা হচ্ছে রোহিত শর্মার সঙ্গে মায়াঙ্কই প্রথম টেস্ট সম্ভবত ওপেন করতে যাবেন। তবে অস্ট্রেলিয়া সফরে যেভাবে চোট-আঘাত ভুগিয়েছিল ভারতীয় টিমকে যেভাবে একের পর এক ক্রিকেটার বাইরে চলে গিয়েছিলেন, যেভাবে রিজার্ভ প্লেয়ারদের দিয়ে টেস্ট খেলাতে হয়েছিল, সেরকম যদি হয়, তাহলে সিরিজ চলাকালীন অভিমন্যু যে সুযোগ পাবেন না, সেটা বলা যায় না। দেখা যাক কী হয়।

আরও পড়ুন: Youngest GM: বিশ্বের সর্বকনিষ্ঠ গ্র্যান্ডমাস্টার শিরোপা দখল ভারতীয় বংশোদ্ভূত অভিমন্যু মিশ্রের

Exit mobile version