Site icon The News Nest

সিসিইউ–তে ভর্তি সৌরভ, বিকেলে অ্যাঞ্জিওগ্রাম, প্রয়োজনে করা হবে অ্যাঞ্জিওপ্লাস্টি

sourav ganguly

শনিবার আচমকা বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সকালবেলায় জিম করতে গিয়ে প্রথমে পিঠে ব্যথা অনুভব করেন। পরিবার সূত্রে জানা গিয়েছে, এরপর মাথা ঘুরে পড়ে যান তিনি। তার আগে বুকে ব্যথা হচ্ছিল বলে জানান। তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সৌরভের দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘ওর হৃদযন্ত্রের সমস্যা রয়েছে। তবে সৌরভ স্থিতিশীল।” হাসপাতালে আছেন স্ত্রী ডোনাও।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শনিবার বিকেলে তাঁর অ্যাঞ্জিওগ্রাম করা হবে। প্রয়োজন হলে অ্যাঞ্জিওপ্লাস্টি করা হতে পারে।এসএসকেএম হাসপাতালের হৃদরোগ বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ সরোজ মণ্ডল ও ডাঃ সপ্তর্ষি বসুর তত্ত্বাবধানে তাঁকে হাসপাতালের সিসিইউ–তে ভর্তি রাখা হয়েছে। এই মুহূর্তে চিকিৎসকরা তাঁর অ্যাঞ্জিওগ্রাম করার প্রস্তুতি নিচ্ছেন। প্রাথমিকভাবে চিকিৎসকরা এই সিদ্ধান্তে পৌঁছেছেন যে সৌরভের মায়ো কার্ডিয়াক ইনফ্র‌্যাকশন হয়ে থাকতে পারে। সেই বিষয়ে আরও নিশ্চিত হতে তাঁর অ্যাঞ্জিওগ্রাম করার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ধমনিতে রক্ত জমাট বেঁধেছে কিনা তা জানার জন্য এই অ্যাঞ্জিওগ্রাম করা হবে।

আরও পড়ুন: রাহানের প্রশংসা করলে সবাই বলবে মুম্বইকর, নেতৃত্ব নিয়ে ঘুরিয়ে কোহলিকে খোঁচা গাভাসকরের!

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অ্যাঞ্জিওগ্রাম করার পর যদি অতিরিক্ত ব্লকেজ দেখা যায় তা হলে তার পরপরই অ্যাঞ্জিওপ্লাস্টি করা হতে পারে। সেটা অ্যাঞ্জিওগ্রামের রিপোর্টের ওপরই নির্ভর করছে। অন্য হাসপাতালের চিকিৎসকদের পরামর্শও নেওয়া হচ্ছে। পরিবারের তরফে জানানো হয়েছে, এদিন সকালে বাড়িতে জিম করার সময় পিঠে–হাতে ব্যাথা হচ্ছিল। তখনই তিনি মাথা ঘুরে পড়ে যান। ইতিমধ্যে সৌরভকে দেখতে হাসপাতালে গিয়েছেন ক্রীড়ামন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা। রয়েছেন ক্রীড়া ও রাজনৈতিক জগতের একাধিক ব্যক্তিত্ব।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও সৌরভের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি লেখেন, ‘জেনে খারাপ লাগছে মৃদু হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সৌরভ। ওঁর দ্রুত আরোগ্য কামনা করছি’। সৌরভের খোঁজ নিতে উদ্বিগ্ন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফোন করলেন পশ্চিমবঙ্গের বিজেপি-র অন্যতম পর্যবেক্ষক তথা কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়কে। প্রয়োজনে এয়ার অ্য়াম্বুল্যান্সে করে সৌরভকে দিল্লি নিয়ে যাওয়ার ব্যবস্থা করবেন বলেও সৌরভের পরিবারকে জানিয়েছেন কৈলাস।

আরও পড়ুন: ‘মাইনর হার্ট অ্যাটাক’, হাসপাতালে ভর্তি সৌরভ গঙ্গোপাধ্যায়, দ্রুত আরোগ্য কামনা মমতার

 

Exit mobile version