রাহানের প্রশংসা করলে সবাই বলবে মুম্বইকর, নেতৃত্ব নিয়ে ঘুরিয়ে কোহলিকে খোঁচা গাভাসকরের!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যত দিন যাচ্ছে, প্রকট হচ্ছে কোহলি-গাভাসকর তরজা! ভারত অধিনায়কের ব্যাটিংয়ের প্রশংসা অনেকবারই করেছেন সানি। কিন্তু কোহলির নেতৃত্ব কিংবা সম্প্রতি দেশের দায়িত্বের আগে পিতৃত্বকালীন ছুটি নেওয়ার মতো সিদ্ধান্ত যেন কিছুতেই মেনে নিতে পারছেন না তিনি। আর তাই বারবার সরাসরি কিংবা পরোক্ষে কটাক্ষ করতে ছাড়ছেন না। যার ব্যতিক্রম হল না শনিবারও।

ভারতের প্রাক্তন অধিনায়ক বলেছেন, “রাহানের প্রশংসা করলে তো সকলে বলবে ও মুম্বইকর বলে ওর হয়ে গলা ফাটাচ্ছি।” ভারত অধিনায়ক বিরাট কোহালি পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরে আসায় দলের দায়িত্ব এখন রাহানের কাঁধে।

আরও পড়ুন: Madhyamik 2021 Routine: প্রকাশিত হল মাধ্যমিকের রুটিন, ১ জুন থেকে শুরু পরীক্ষা

বিরাটের অধিনায়কত্বই হোক বা ছুটি নিয়ে সিরিজের মাঝপথে দেশে ফিরে আসা, গাওস্কর বারবার কোহালির সমালোচনা করেছেন। দিন-রাতের টেস্টে ভারতের লজ্জাজনক হারের পরও বিরাটের ফিরে আসা গাওস্কর ভাল ভাবে নেননি।

দ্বিতীয় টেস্টের প্রথম দিন রাহানের ফিল্ডিং সাজানো, বা বোলার পরিবর্তন- সবেতেই মুগ্ধ গাওস্কর। বলেন, “এক্ষুনি বলা যাবে না রাহানে দারুণ অধিনায়ক। তবে প্রশংসা করলে সবাই বলবে মুম্বইয়ের ছেলে, তাই আমি প্রশংসা করছি। সবে শুরু তাই এখনই কিছু বলব না।”

দিন দুয়েক আগেই দলের মধ্যে একেক ক্রিকেটারের জন্য একেক রকম নিয়মের অভিযোগ তুলে ক্ষোভ উগরে দিয়েছিলেন প্রাক্তন কিংবদন্তি। বলেছিলেন, সোজাসাপটা কথা বলার জন্য কখনও ভুগতে হয়েছে অশ্বিনকে। ভাল ফর্ম সত্ত্বেও দলে জায়গা দেওয়া হয়নি তাঁকে।

আবার এও সাফ জানিয়ে দেন, টি নাটরজন কিন্তু পিতৃত্বকালীন ছুটি নেননি। এবার রাহানেরা প্রথম দিন ভাল পারফর্ম করতেই কোহলিকে নতুন করে অধিনায়কত্ব নিয়ে পরোক্ষে কটাক্ষ করলেন তিনি।

এদিন রোহিত-ইশান্ত-শামির মতো তারকাদের অনুপস্থিতিতে তরুণদের যেভাবে কাজে লাগালেন রাহানে, তাতে প্রাক্তনদের প্রশংসা কুড়োচ্ছেন তিনি। বীরেন্দ্র শেহওয়াগ থেকে ভিভিএস লক্ষ্মণ, প্রত্যেকেই অজিদের বিরুদ্ধে রাহানের নেতৃত্বের তারিফ করেছেন।

দ্বিতীয় টেস্টের সবে প্রথম দিন। অস্ট্রেলিয়া ১৯৫ রানে অলআউট। ব্যাট করতে নেমে ময়াঙ্কের উইকেট হারিয়ে ভারত করেছে ৩৬ রান। এখনও বাকি ৪ দিন এবং তার পর আরও দুটো টেস্ট। অজিঙ্ক রাহানের নেতৃত্বের প্রমাণ পাওয়া যাবে এই কঠিন সিরিজেই। আগামী দিনে।

আরও পড়ুন: ‘কৃষি গৌরব, শিল্প সম্পদ’, শিল্পপতিদের জমি দেবে রাজ্য সরকার: মমতা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest