Site icon The News Nest

ভালো আছেন ‘দাদা’, খবর দিলেন ডোনা, পরবর্তী পদক্ষেপ নিয়ে আজ দুপুরেই আলোচনা দেবী শেঠীর সঙ্গে

চিকিৎসকদের থেকে কিছুটা স্বস্তির খবর পেয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ত্রী ডোনা। তারই ভিত্তিতে জানালেন, এখন ভালো আছেন ‘দাদা’।

গত শনিবার জিম করার সময় অস্বস্তি হচ্ছিল সৌরভের। সঙ্গে সঙ্গে সৌরভের ব্যক্তিগত চিকিৎসক সপ্তর্ষি বসুকে ফোন করেছিলেন ডোনা। তাঁর পরামর্শে দ্রুত ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্টকে নিয়ে হাসপাতালে আসেন। ‘গোল্ডেন আওয়ার’-এর জন্য সৌরভের বিপদের মাত্রা অনেকটা কম হয়েছে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে। অ্যাঞ্জিওপ্লাস্টির পর শনিবার রাতে সৌরভের সঙ্গে হাসপাতালেই ছিলেন ডোনা। ছিলেন মেয়ে সানা। রবিবারও হাসপাতালে ছিলেন সৌরভ-পত্নী।

ইতিমধ্যেই সৌরভের হৃদযন্ত্রে অ্যাঞ্জিওপ্লাস্টির পর একটি স্টেন্ট বসানো হয়েছে। আরও দু’টি বসানোর আভাস দিয়েছেন চিকিৎসকরা। স্টেন্টিংয়ের পরের দিন বেশ ভালোই ছিলেন সৌরভ। রবিবার সকাল থেকে উঠে খাওয়া-দাওয়া করার পাশাপাশি স্বাভাবিক ভাবেই সবার সঙ্গে কথপাকথন করেছেন তিনি। রবিবার তাঁকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন অনেক বিশিষ্টজনেরা। রবিবার রাতে ভাত, ডাল, সব্জি ও কাস্টার্ড। রাতেও ভালো ঘুম হয়েছে খবর হাসপাতাল সূত্রে। পাল্স, ব্লাড প্রেসারও স্বাভাবিক ছিল তাঁর এমনটাই খবর হাসপাতালের তরফে।

আরও পড়ুন: ৩টি ব্লকেজ আর্টারিতে, বসছে স্টেন্ট, অ্যাঞ্জিওপ্লাস্টির পর ‘স্থিতিশীল’ সৌরভকে দেখতে হাসপাতালে মমতা

তবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে আজ অর্থাত সোমবার দিনটাই সব থেকে গুরুত্বপূর্ণ। কারণ আজই তাঁকে নিয়ে সিদ্ধান্ত হতে চলেছে আর কী চিকিৎসার প্রয়োজন তাঁর। ডাক্তাররা যা সিদ্ধান্ত নেবেন তাঁর ওপরেই নির্ভর করে আছেন সৌরভের পরিবারের সদস্যরাও। এমনটা রবিবার জানিয়েছিলেন দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ও। আজ ৯ সদস্যের ডাক্তারদের বোর্ড বসছে মহারাজের জন্য। একই সঙ্গে থাকবেন বিশিষ্ট কার্ডিওলজিস্ট দেবী শেঠীও। তবে তিনি মঙ্গলবার কলকাতায় সৌরভকে দেখতে আসবেন বলেই খবর সূত্রের। আজ কন্ফারেন্স কলের মাধ্যমে তাঁকে বোর্ডের আলোচনায় রাখা হতে পারে।

ডাক্তারদের বোর্ডে সিদ্ধান্ত হবে আর কোনও স্টেন্ট বসবে কী না সৌরভের। বাকি ব্লক গুলি কী ভাবে সারানো হবে সেটা নিয়েই হবে আলোচনা। স্টেন্ট নাকি বাইপাস সেটা জানা যাবে দুপুরের মধ্যেই। সেই সিদ্ধান্তের দিকেই আজ তাকিয়ে রয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায় সহ তাঁর পরিবার। একই সঙ্গে অপেক্ষায়, উদ্বেগে আছেন গোটা বিশ্বের ক্রিকেট প্রেমী সহ তাঁর অনুরাগীরা।

হাসপাতাল সূত্রের খবর, খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠছেন সৌরভ। তবে হাসপাতালেই স্টেন্ট বসানো হলে আরও সপ্তাহখানেক হাসপাতালে থাকতে হবে। তারপর দু’তিন সপ্তাহ টানা বিশ্রামে থাকতে হবে। সেই বিশ্রাম-পর্ব কাটিয়ে আবারও নিজের দৈনন্দিন কাজ শুরু করতে পারবেন সৌরভ। অর্থাৎ এক মাসের মধ্যে সৌরভ আবারও স্বমহিমায় ফিরবেন বলে আশা হাসপাতাল কর্তৃপক্ষের।

আরও পড়ুন: ডোনার ফোনে প্রধানমন্ত্রীর ফোন! মিনিট তিনেক কথা বললেন মহারাজ, চিকিৎসায় সাহায্যের আশ্বাস

Exit mobile version