৩টি ব্লকেজ আর্টারিতে, বসছে স্টেন্ট, অ্যাঞ্জিওপ্লাস্টির পর ‘স্থিতিশীল’ সৌরভকে দেখতে হাসপাতালে মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বুকে ব্যথা নিয়ে শনিবার দুপুরে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিকেলে তাঁর একটি আর্টারিতে অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়। বসানো হয় স্টেন্ট। পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসকের বোর্ড এই অ্যাঞ্জিওপ্লাস্টি করেন। হাসপাতালের সিইও রূপালি বসু জানান, পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক সরোজ মণ্ডল, এসবি রায়, আফতাব খান, ভবতোষ বিশ্বাস ও সৌতিক পণ্ডার একটি বোর্ড তৈরি করা হয়েছে।

অ্যাঞ্জিওপ্লাস্টির পর ভাল আছেন সৌরভ। আইসিইউয়ে ৫১৬ নম্বর বেডে রাখা হয়েছে তাঁকে। উডল্যান্ডস হাসপাতাল সূত্রের খবর, সৌরভ গঙ্গোপাধ্যায়ের হৃৎপিণ্ডে তিনটি ব্লক পাওয়া গিয়েছে। অ্যাঞ্জিওপ্লাস্টির পরে দু’টি ব্লক দূর করতে স্টেন্ট বসানো হয়েছে। আরেকটি ব্লকের ক্ষেত্রে চিকিৎসা পদ্ধতি কী হবে সে বিষয়ে পরবর্তী ক্ষেত্রে সিদ্ধান্ত নেওয়া হবে। মহারাজকে দেখতে এদিন সন্ধে ৬টা নাগাদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছন হাসপাতালে।

এর আগে সাড়ে পাঁচটা নাগাদ হাসপাতালে যান রাজ্যপাল জগদীপ ধনখড়। সৌরভকে দেখে হাসপাতাল থেকে বেরিয়ে বলেন, “ঘরে ঢোকার মুখে যে চিন্তাটা ছিল, ঘরে ঢুকে দাদাকে ওঁর চিরচরিত রূপে দেখে এখন আমি আশ্বস্ত হয়েছি। দাদাকে হাসতে দেখে ভাল লাগল।” এর আগে বাম নেতা সুজন চক্রবর্তী হাসপাতালে যান। বেরিয়ে বলেন, “দাদা কখনো হারতে পারেন না। আমার সঙ্গে কথা হয়েছে, পরিবারের সঙ্গেও কথা বলেছি। চিকিৎসায় দ্রুত সাড়া দিচ্ছেন। আমাকে জিজ্ঞাসা করেছেন, সুজনদা কেমন আছেন। বিমান বসু, সূর্যকান্ত মিশ্রও শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন।” রবিবার সৌরভের সঙ্গে দেখা করতে যেতে পারেন অশোক ভট্টাচার্য।

আরও পড়ুন: রাহানের প্রশংসা করলে সবাই বলবে মুম্বইকর, নেতৃত্ব নিয়ে ঘুরিয়ে কোহলিকে খোঁচা গাভাসকরের!

সৌরভ গঙ্গোপাধ্যায়ের মেডিক্যাল বুলেটিন পর্যালোচনা করে প্রবীণ কার্ডিওলজিস্ট রবীন চক্রবর্তী জানান, শরীরচর্চা করার সময় হৃৎপিণ্ডের নীচের অংশে রক্ত সঞ্চালন প্রক্রিয়া ব্যাহত হয়েছে। চলতি ভাষায় যা হার্ট অ্যাটাকে নামে পরিচিত। এখন রাইট করোনারি আর্টারি নাকি লেফট সার্কামফ্লেক্স করোনারি আক্রান্ত হয়েছে তা অ্যাঞ্জিওগ্রাফি করে জানা যাবে। যেহেতু হার্ট অ্যাটাক তাই অ্যাঞ্জিওগ্রাফি চলাকালীনই প্রাইমারি অ্যাঞ্জিওপ্লাস্টি করতে হয়েছে। তাতে হৃৎপিণ্ডের যে সকল মাংসপেশী দুর্বল হয়েছে তা দ্রুত ঠিক হয়ে যাবে। তবে চিন্তার কোন‌ও কারণ নেই। মাসখানেকের মধ্যে তিনি পুরো সুস্থ হয়ে যাবেন।

সৌরভের দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘ওর হৃদযন্ত্রের সমস্যা রয়েছে। তবে সৌরভ স্থিতিশীল।” হাসপাতালে আছেন স্ত্রী ডোনাও। বাবাকে দেখতে হাসপাতালে গিয়েছেন সানা-ও।  এমনিতে সৌরভের শারীরিক অবস্থা নিয়ে আপাতত উদ্বেগের কিছু না থাকলেও ভবিষ্যতে যাতে এরকম না হয়, সেটাই দেখছেন চিকিৎসকরা।

আরও পড়ুন: সিসিইউ–তে ভর্তি সৌরভ, বিকেলে অ্যাঞ্জিওগ্রাম, প্রয়োজনে করা হবে অ্যাঞ্জিওপ্লাস্টি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest