Site icon The News Nest

India vs Sri Lanka সিরিজে রাজি BCCI, জুলাইতেই বাইশ গজে টিম ইন্ডিয়া?

ind

India players warm up during training ahead of their 2015 Cricket World Cup Group B match against Ireland, in Hamilton on March 9, 2015. AFP PHOTO / Michael Bradley (Photo credit should read MICHAEL BRADLEY/AFP/Getty Images)

ওয়েব ডেস্ক: লকডাউনের মাঝে ভারতীয় ক্রিকেটের একাধিক হাঁড়ির খাবার দিচ্ছেন বোর্ড কোষাধ্যক্ষ অরুণ ধুমল। কবে থেকে মাঠে প্র্যাকটিসে নামতে পারেন ক্রিকেটাররা, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি কীভাবে ছন্দে ফেরার প্রস্তুতি নিচ্ছেন ইত্যাদি নানা অন্দরের খবর জানাচ্ছেন তিনি। এবার তিনি যা জানালেন, তার পর নিঃসন্দেহে নতুন করে ক্রিকেট দেখার আশায় বুক বাঁধতে শুরু করবেন দর্শকরা। কারণ সব ঠিকঠাক থাকলে জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে টিম ইন্ডিয়া।

‘লকডাউন সম্পর্কিত নির্দেশিকা ও বিদেশ সফরের নিয়ম খতিয়ে দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে। তবে নিরাপত্তা ও স্বাস্থ্য সংক্রান্ত কোনও সমস্যা না হলে আমরা রাজি আছি।’ জানিয়েছেন ধুমাল। প্রসঙ্গত, জুলাইয়ে তিনটি একদিনের ও তিনটি টি টোয়েন্টি সিরিজ খেলতে চেয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডকে চিঠি পাঠিয়েছিল লঙ্কান (Sri Lanka) বোর্ড। যার জবাবেই এমন আশা প্রকাশ করেছে BCCI।

আরও পড়ুন: দর্শকশূন্য স্টেডিয়াম! করোনা সঙ্গে নিয়েই বুন্দেশলিগা শুরু করে দিল জার্মানি

তবে এত অল্প সময়ে সিরিজ করা সম্ভব কিনা, তা নিয়ে প্রশ্ন তুলেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। পাশাপাশি খেলা হলে দর্শকশূন্য মাঠে হবে কিনা, তা নিয়েও প্রশ্ন উঠছে। সেক্ষেত্রে সেই ম্যাচের আকর্ষণ কমবে বলেই মত ওয়াকিবহাল মহলের একাংশের। উল্লেখযোগ্য এই মুহূর্তে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছে কোনও সম্প্রচার চুক্তি নেই। তাই দর্শকশূন্য মাঠে সিরিজ হলে তার সম্প্রচার নিয়ে আলাদা করে ভাবতে হবে ভারতীয় বোর্ডকেই।

ক্রিকেট না হওয়ায় ভারতীয় বোর্ড যে ক্ষতির মুখে পড়েছে, তা সম্প্রতি স্বীকার করেছেন সৌরভ (Sourav Ganguly)। বিশেষত IPL-এর আয়োজন না করতে পারলে কমপক্ষে
₹৪০০০ কোটির ক্ষতি হবে বলে সম্প্রতি মিড ডে’কে সাক্ষাৎকারে জানিয়েছেন BCCI সভাপতি।

সৌরভের কথায়, ‘আমাদের আর্থিক পরিস্থিতিও বুঝতে হবে। হাতে কত পরিমাণ অর্থ রয়েছে, তা বুঝেই সিদ্ধান্ত নিতে হবে।’ ক্রিকেটারদের বেতন কমানোর প্রসঙ্গে তাঁর মন্তব্য, ‘IPL-এর আয়োজন করতে পারলে, বেতন কমানোর রাস্তায় হাঁটতে হবে না। সামলে নেওয়া যেত সবটাই।’ প্রসঙ্গত, IPL নিয়েও ভারতীয় বোর্ডকে প্রস্তাব দিয়েছিল শ্রীলঙ্কা। এপ্রিলেও পড়শি ক্রিকেট বোর্ডের তরফে প্রস্তাব এসেছিল, IPL শ্রীলঙ্কায় আয়োজন করানোর। তবে BCCI-এর তরফে এর কোনও প্রতিক্রিয়া আসেনি।

আরও পড়ুন: IPL বাতিল হলে কি বিরাটদের বেতন কাটা হবে? জেনে নিন কী ইঙ্গিত দিলেন সৌরভ

Exit mobile version