Site icon The News Nest

Tokyo Olympics: অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিলেন সতীশ

satish kumar

টোকিয়ো অলিম্পিক্সে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিলেন সতীশ কুমার। বক্সিংয়ে শনিবার তিনি জিতলেই আরও একটি পদক নিশ্চিত হত ভারতের। কিন্তু উজবেকিস্তানের বাখোদির জালোলাভের বিরুদ্ধে ০-৫ ব্যবধানে উড়ে গেলেন সতীশ।

কোয়ার্টার ফাইনাল বাউটে সতীশ পরাজিত হলেন উজবেকিস্তানের বাখোদির জালোলভের কাছে, যিনি এই বিভাগে বিশ্বের এক নম্বর বক্সার। তিনটি রাউন্ডেই ব্যাকফুটে ছিলেন সতীশ। উজবেক বক্সার আগাগোড়া দাপট বজায় রেখে পাঁচ বিচারকের রায় নিজের অনুকূলে টেনে নেন। ফলে সর্বসম্মত সিদ্ধান্তে ৫-০ ব্যবধানে জয় তুলে নিয়ে সেমিফাইনালে প্রবেশ করেন বাখোদির। কোয়ার্টারের হার্ডল থেকেই বিদায় নিতে হয় সতীশকে।

এই প্রথমবার ভারতের কোনও সুপার হেভিওয়েট বক্সার অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করেন। অলিম্পিক্সে আবির্ভাবেই ভারতকে পদক জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন সতীশ। তিনি প্রি-কোয়ার্টার ফাইনাল বাউটে পরাজিত করেন জামাইকার রিকার্ডো ব্রাউনকে। তবে সেই বাউটের সময়েই চোট পান সতীশ। তাঁর ক্ষতে সাতটি সেলাই পড়ে।

আরও পড়ুন: Tokyo 2020: চতুর্থ বাছাই জাপানি প্রতিপক্ষকে হারিয়ে ব্যাডমিন্টনের সেমিফাইনালে সিন্ধু

অনায়াসে টোকিওর বক্সিং রিং থেকে নিজেকে সরিয়ে নিতে পারতেন সতীশ। যদিও তিনি সেপথে হাঁটেননি। মেডিক্যাল টিমের ছাড়পত্র আদায় করে নিজের থেকে এগিয়ে থাকা প্রতিপক্ষের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের লড়ায়ে নামার সিদ্ধান্ত নেন ভারতের সুপার হেভিওয়েট বক্সার। সাহসী লড়াই চালিয়েও শেষমেশ হার মানেন সতীশ। শুরু থেকেই জয়ের বিশ্বাস নিয়েই যেন নেমেছিলেন ৯১ কেজি বিভাগের বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার। তাঁর খেলাতেও স্পষ্ট ছিল তা। সর্ব ক্ষণ একটি হাত চালিয়ে সতীশকে ব্যস্ত রেখে, অন্য হাতে ভারতীয় বক্সারের মুখে পাঞ্চ করতে থাকলেন।

সতীশের হারের সঙ্গে সঙ্গেই টোকিও অলিম্পিক্সের ছেলেদের বক্সিংয়ে ভারতের অভিযান শেষ হল। অমিত পাঙ্গাল, মণীশ কৌশিক, বিকাশ কৃষাণ ও আশীষ কুমার আগেই বিদায় নিয়েছিলেন। পাঁচ বক্সারের মধ্যে একা সতীশই একটি মাত্র বাউট জিততে সক্ষম হন।

আরও পড়ুন: Tokyo Olympics : ব্যর্থ পূজা, রিওর ব্রোঞ্জজয়ীর কাছে হার ভারতীয় বক্সারের

Exit mobile version