Site icon The News Nest

সৃজিতের সেলাম! সত্যজিৎ রায়ের জন্মদিনে মুক্তি পেল ‘ফেলুদা ফেরত’-এর গান, শুনুন…

Pheluda

ওয়েব ডেস্ক: সত্যজিৎ রায়ের ১০০ তম জন্মদিনে মুক্তি পেল ‘ফেলুদা ফেরত’-এর টাইটেল ট্র্যাক। মুক্তির সময় ফেসবুক লাইভ করেছেন পরিচালক। সঙ্গে ছিলেন সত্যজিৎ-পুত্র সন্দীপ রায়ও।

গানের সুর দিয়েছেন জয় সরকার। গানটি লিখেছেন শ্রীজাত। অনুপম রায়, রূপম ইসলাম আর রূপঙ্কর বাগচী তিন গায়ক গেয়েছেন এই গান। এখন অপেক্ষা সৃজিতের ‘ফেলুদা ফেরত’-এর মুক্তির।

‘ছিন্নমস্তা’ এবং ‘যত কান্ড কাঠমান্ডুতে’ গল্প দু’টি নিয়ে তৈরি ‘ফেলুদা ফেরত’ ওয়েব সিরিজ। প্রথমবার ওয়েব প্ল্যাটফর্মের জন্য কাজ করলেন পরিচালক। শুরুতেই ফেলুদা। এককথায়, অনেকদিনের স্বপপূরণ সৃজিতের। নেপথ্যে সুরিন্দর ফিল্মসের ওয়েব চ্যানেল আড্ডা টাইমস। অভিনেত্রী কোয়েল মল্লিকের স্বামী তথা খ্যাতনামা প্রযোজক সুরিন্দর ফিল্মসের নিসপাল সিং রানের অফিসে প্রথম এক মিটিংয়ে সৃজিত জানতে পারেন যে তাঁদের ওটিটি প্ল্যাটফর্ম আড্ডাটাইমস-এ ফেলুদা বানানোর তোড়জোড় করছেন নিসপাল। ব্যস, অমনি চাড়া দিয়ে ওঠে সৃজিতের সুপ্ত বাসনা। সঙ্গে সঙ্গে পরিচালকের কাছে ‘ফেলুদা’ নিয়ে এই ওয়েব সিরিজে পরিচালনার ইচ্ছেপ্রকাশ করেন।

আরও পড়ুন: ৫১ বছরে পা দিলেন ব্রায়ান লারা, তাঁর ইনিংসকে মনে করেই শুভেচ্ছা ICC-র, মন ছুঁয়ে যাওয়া পোস্ট সচিনের

একে সৃজিতের মতো পরিচালক, আর অন্যদিকে গোয়েন্দা ‘ফেলুদা’র মতো একটা আবেগ, দুরন্ত কিছু যে ঘটতে চলেছে, সেটা বুঝতে আর দেরি করেননি নিসপালও। গত বছরের ডিসেম্বর মাস, জানুয়ারি জুড়ে ফেলুদা নিয়ে কাজ করবেন সৃজিত মুখোপাধ্যায়। বাকি কিছুটা অংশ ফেব্রুয়ারিতেও শুট করেছেন। খুব শীঘ্রই স্ট্রিমিং শুরু হবে আড্ডা টাইমসে। দুদিন আগেই শেষ হয়েছে শ্যুটিং। কাঠমান্ডু থেকেই দর্শকের জন্য একটি সুন্দর বার্তা লিখেছিলেন সৃজিত। প্রথম থেকেই তিনি বলেছিলেন তাঁর নিজের মতো করে ফেলুদা, তোপসে এবং জটায়ূকে বেছে নেবেন।

https://youtu.be/ThMyg2d4kos

সেই মতো বেছে নিয়েছেন টোটা, কল্পক এবং অনির্বাণকে। এছাড়াও প্রতিটি চরিত্রের জন্যই রয়েছে চমক। বাঙালির যোগ্য ফেলুদা হয়ে উঠতে যথাসাধ্য চেষ্টা চালিয়েছেন টোটা। শ্যুটিং শেষে নস্ট্যালজিক হয়ে পড়লেন বাঙালির ফেলুদা।

আরও পড়ুন: ২০০টি পরিবারকে ইফতারের সামগ্রী পাঠালেন মিমি, লাইভ স্ট্রিমিং করে জানালেন রমজানের শুভেচ্ছা

Exit mobile version