Site icon The News Nest

কয়লা পাচার কাণ্ড: বাড়িতে CBI, অসুস্থ হয়ে ইসিএল-এর নিরাপত্তা আধিকারিকের মৃত্যু

ecl

সিবিআইয়ের জেরা চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল ইসিএলের কুনুস্তোরিয়া এলাকার সিকিওরিটি ইনচার্জ ধনঞ্জয় রায়ের। কয়লা পাচার কাণ্ডের তদন্তে নেমে শনিবার সকাল থেকে কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, রানিগঞ্জ, দুর্গাপুর, আসানসোল–সহ রাজ্যের ৩০টি জায়গায় তল্লাশি অভিযান শুরু করেছে সিবিআই। তেমনই এদিন জামুরিয়ার ইসিএলের কুনুস্তোরিয়ার সিকিওরিটি ইনচার্জ ধনঞ্জয় রায়ে কোয়ার্টারে হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। জানা গিয়েছে, তাঁকে জেরা করার সময় তিনি হৃদরোগে আক্রান্ত হন। ইসিএলের কাল্লা হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় তাঁর।

কয়লা পাচার কাণ্ডে অনুপ মাঝি ওরফে লালার নাম জড়িয়ে যায় সম্প্রতি। শনিবার সকালে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দল তাঁর সল্টলেক এবং পুরুলিয়ার বাড়িতে হানা দিয়েছে। যদিও লালা এখন বেপাত্তা। কয়লা পাচার চক্রে কারা জড়িত, তা জানার চেষ্টা করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। তদন্তে নেমে ইতিমধ্যেই বেশ কয়েকজনের নাম পেয়েছে সিবিআই।

আরও পড়ুন: হিরে, মুক্তো খচিত মাস্ক তৈরি হল জাপানে! দাম কত জানেন?

শনিবার ইসিএল-এর জেনারেল ম্যানেজার স্তরের কয়েকজন কর্তার বাড়ি এবং অফিসে যান সিবিআই কর্তারা। প্রসঙ্গত, কয়েকদিন আগে আসানসোল, পুরুলিয়ায় আয়কর কর্তারাও তল্লাশি চালান। এ ব্যাপারে ইসিএলের এক কর্তা নীলাদ্রি রায় বলেন, ‘‘ওই নিরাপত্তা আধিকারিক অসুস্থ হয়ে পড়েন শনিবার। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁকে মৃত ঘোষণা করা হয়।’’ সিবিআই তল্লাশির সময় ধনঞ্জয়ের মৃত্যুকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

স্থানীয় তৃণমূল শ্রমিক নেতা হরেরাম সিং বলেন, ধনঞ্জয়ের বাড়িতে সিবিআই আধিকারিকরা তল্লাশি চালান। সেইসময়ে হৃদরোগে আক্রান্ত হন তিনি। পরে মৃত্যু হয় তার। কোম্পানির নিয়ম মোতাবেক আমরা সমস্ত ক্ষতিপূরণ দাবি করছি। এটা খুব অন্যায়। ভোটের আগে বাংলায় নেতাদের ঘরে তল্লাশি হয়। কেবল ভয় দেখানোর জন্য এই তল্লাশি হয়। এটা অন্যায়। নির্বাচন এখন সামনে। এখন এইসব করা ঠিক নয়।

আরও পড়ুন: শুভেন্দুর ইস্তফা গৃহীত হল, তিন দফতর আপাতত নিজেই দেখবেন মুখ্যমন্ত্রী

Exit mobile version