Site icon The News Nest

ভয়াবহ আগুন, পুড়ে গেল বিঘার পর বিঘার গমের ক্ষেত

গমের নাড়া পোড়াতে গিয়ে পুড়ে গেল কয়েকশো বিঘা জমির গম। রবিবার বিকেলে আগুন লাগার বিষয়টি নজরে আসতেই চাঞ্চল্য ছড়ায় হরিরামপুরের সোনাহানে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। আগুন নেভাতে হাত লাগায় স্থানীয় প্রশাসন এবং স্থানীয় বাসিন্দারা।

কিন্ত আগুন নিয়ন্ত্রনে আনতে যথেষ্ট বেগ পেতে হয় দমকলকে।  দাউ দাউ করে জ্বলতে থাকায় আগুন নেভাতে কাছে যেতে পারছিলেন না দমকলকর্মী থেকে স্থানীয়রা। দাউ দাউ করে  জ্বলতে থাকে বিঘার পর বিঘা গমের জমি। প্রসঙ্গত সম্প্রতি হরিরামপুর ব্লকের বংশীহারি ও বালুরঘাটেও গম ক্ষেতে একই ভাবে আগুন লেগেছিল। তারপরেও সতর্ক হননি কৃষকরা।

আরও পড়ুন: ‘‘বিজেপি থেকে সাবধান, ওদের হাতে আছে স্টেনগান…’’প্রচারে নয়া স্লোগান মমতার

স্থানীয় সূত্রে খবর মূলত জমিতে পড়ে থাকা গমের চারার অবশিষ্ট অংশ পুড়িয়ে ফেলার জন্যই অগ্নিসংযোগ করা হয়। কিন্ত সেই আগুন ছড়িয়ে পড়লে ভয়াবহ অবস্থা তৈরি হতে পারে। সেটাই হয়েছে হরিরামপুরে। এদিকে গোটা ঘটনায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। এভাবে গম ক্ষেতে নাড়া না পোড়ানোর ব্যাপারেও কৃষকদের সতর্ক করেছে কৃষিদফতর।

তবে সোমবার অনেকটাই আয়ত্তে এসেছে আগুন। আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসার পরই কত বিঘা জমির গম নষ্ট হয়েছে ও কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যাবে।

আরও পড়ুন: ফের জলদাপাড়ায় গণ্ডার খুন, শৃঙ্গ কেটে নিয়ে পালাল চোরা শিকারিরা

Exit mobile version