Site icon The News Nest

যবনিকা পতন! শাহের হাত থেকে বিজেপির পতাকা তুলে নিলেন শুভেন্দু

suvendu 5

মেদিনীপুর কলেজ ময়দানে কেন্দ্রীয় স্বরাষ্ট্র অমিত শাহের জনসভায় আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দিলেন শুভেন্দু অধিকারী। শনিবার তাঁকে সঙ্গে নিয়েই মঞ্চে ওঠেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঞ্চে শুভেন্দুর হাতে পতাকা তুলে দেন অমিত। সঙ্গে ছিলেন দিলীপ ঘোষও। শুভেন্দু ছাড়াও রাজ্যের শাসক দল এবং বিরোধী শিবিরের একাধিক নেতা এ দিন বিজেপিতে যোগ দেন।

২৭ নভেম্বর, দুপুর প্রায় দেড়টা। তিন দপ্তরের মন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে মুখ্যমন্ত্রীর কাছে চিঠি পাঠিয়েছিলেন নন্দীগ্রামের সদ্যপ্রাক্তন বিধায়ক। ছেড়ে দিয়েছিলেন সরকারি অন্যান্য দায়িত্বও। এরপর তৃণমূলও তাঁকে সংগঠনের নানা পদ থেকে ছেঁটে ফেলে। বাকি ছিল বিধায়ক পদ এবং দলের প্রাথমিক সদস্যপদ। চলতি সপ্তাহের সোমবার বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার জন্য কাঁথির বাড়ি থেকে রওনা হলেও, শেষপর্যন্ত বিধানসভায় এসে পৌঁছননি শুভেন্দু অধিকারী। বুধবার সেই কাজটিও সম্পূর্ণ করলেন। বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেন অধিকারী পরিবারের জনপ্রিয় নেতা।

আরও পড়ুন: সবসময় তাঁকে ঘিরে রাখবেন ১০ জন কমান্ডো, কেন্দ্রের জেড-ক্যাটিগরির নিরাপত্তা পেলেন শুভেন্দু অধিকারী

শুভেন্দুর বিজেপিতে (BJP) যোগদান নিশ্চিতই ছিল। কখন, কোথায় সেই পট পরিবর্তন ঘটবে, ঘাসফুল ঢেকে দেবে রাশি রাশি পদ্ম, তারই অপেক্ষা ছিল রাজনৈতিক মহল। সরাসরি দিল্লিতে গিয়ে যোগদান নাকি নিজের গড়েই বড় কোনও নেতার কাছে হাতেখড়ি, এ নিয়েও বিস্তর চর্চা চলেছে। শুভেন্দু বেছে নিয়েছেন দ্বিতীয় রাস্তা। ১৯ তারিখ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর রাজ্য সফরে মেদিনীপুরের (West Midnapore) সভাতেই নন্দীগ্রামের নেতার রাজনৈতিক পরিচয় পালটে গেল। অমিত শাহর সভামঞ্চে পুরনো ব্যক্তিই নতুন পরিচয়ে – বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

বিজেপিতে যোগ দেওয়ার পর শুভেন্দু বলেন, ‘এই দল দেশপ্রেম, বহুত্ববাদে বিশ্বাস করে। সেই পরিবারে আমি প্রাথমিক সদস্য। যিনি আমাকে এই সুযোগ দিলেন, আমার বড় ভাই, বড় দাদা, দেশের আনবানশান অমিত শাহজি তাঁকে ধন্যবাদ।অমিত শাহর সঙ্গে সম্পর্ক অনেক দিনের, ২০১৪ সালেই অমিত শাহ আমাকে দর্শন দিয়েছিলেন, তিনি ভাইয়ের মতো ভালোবাসতেন। যাদের জন্য আমি অকৃতদার থেকেছি, তারা আমার করোনা হওয়ার পর খোঁজ নেননি। অমিতজি নিয়েছেন।শুভেন্দু আপনাদের ওপর খবরদারি করবে না, মাতব্বরি করবে না, নেতৃত্ব যা করতে বলবে, করব।’

আরও পড়ুন: দুই মন্দিরে পুজো দিয়ে সনাতনের বাড়িতে মধ্যাহ্নভোজ অমিতের, আজ কী ছিল তাঁর পাতে

 

Exit mobile version