Site icon The News Nest

WB election 2021: নন্দীগ্রামে মনোনয়পত্র জমা দিলেন মমতা, ফিরে দেখা নেত্রীর ভোট-যাত্রা

mamata nomination

নন্দীগ্রামের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। হলদিয়ায় মহকুমাশাসকের দফতরে মনোনয়ন জমা দিলেন তৃণমূল নেত্রী। সেখানে তাঁর সঙ্গে রয়েছেন সুব্রত বক্সী এবং শেখ সুফিয়ান। নন্দীগ্রাম থেকে কপ্টারে চেপে হলদিয়ায় এসে পৌঁছন তিনি। তার পর মঞ্জুশ্রী মোড় থেকে ১ কিলোমিটার পদযাত্রা করে মহকুমাশাসকের দফতরে পৌঁছন। তার পর প্রক্রিয়া মেনে মনোনয়নপত্র জমা দেন।

‘বাংলা নিজের মেয়েকেই চায়’ পোস্টারে ছেয়ে গিয়েছে হলদিয়া। মহকুমাশাসকের দফতরের বাইরে আবেগে ভাসছেন হাজার হাজার মানুষ। উঠছে ‘খেলা হবে’ স্লোগান।

মনোনয়ন জমা দেওয়ার এক দিন আগেই নন্দীগ্রামে চলে এসেছিলেন মমতা। মঙ্গলবার থেকে সেখানেই রয়েছেন তিনি। ঘটনাচক্রে, তাঁর প্রতিদ্বন্দ্বী শুভেন্দু অধিকারীও এই মুহূর্তে নন্দীগ্রামে রয়েছেন। সকালে সেখানে একটি সভাও করেন তিনি। সেখান থেকে মমতাকে ‘ভেজাল হিন্দু’ বলে কটাক্ষ করেন তিনি।

ভোট হচ্ছে রাজ্যের ২৯৪ আসনে। কিন্তু আলোচনার কেন্দ্রে নন্দীগ্রাম। নীলবাড়ির লড়াইয়ে নন্দীগ্রামে এ বার গুরু-শিষ্যের লড়াই। তৃণমূলের তরফে মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে প্রার্থী হয়েছেন। আর তাঁকে টক্কর দিতে বিজেপি সেখানে নামিয়েছে তাঁরই একসময়কার শিষ্য শুভেন্দু অধিকারীকে। মমতার কাঁধে কাঁধ মিলিয়ে একসময় নন্দীগ্রামের জমি আন্দোলনে ঝাঁপিয়ে পড়েছিলেন তিনি। কিন্তু দলনেত্রীর সঙ্গ ছেডে় গত বছরের শেষ দিকে পদ্মশিবিরে নাম লিখিয়েছেন। শুক্রবার তাঁর মনোনয়ন জমা দেওয়ার কথা। সেখানে তাঁর হয়ে প্রচার করতে দেখা যেতে পারে নব্য বিজেপি মিঠুন চক্রবর্তীকেও।

আরও পড়ুন: হেঁশেল অস্ত্রে বিজেপিকে ঘায়েল করতে শিলিগুড়িতে সিলিন্ডার হাতে মমতার মিছিল, পাশে মিমি-নুসরতও

নন্দীগ্রামের মাটিতে দাঁড়িয়েই মুখ্যমন্ত্রীর খোঁচা, “নন্দীগ্রাম নিয়ে মিটিং করেছিলেম। আবু সুফিয়ান ছিল, তাহের ছিল, কিন্তু যাঁদের থাকার কথা ছিল, তাঁরা কিন্তু ভয়ে সেদিন ঘর থেকে বেরোননি।’ কর্মীসভার পর নন্দীগ্রামের একাধিক মন্দিরে পুজো দেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে হিন্দুত্ব চ্যালেঞ্জ করলেন মমতা।

এর আগে লোকসভা এবং বিধানসভা মিলিয়ে ১০বার ভোটে লড়েছেন মমতা। হেরেছেন মাত্র একবার। একঝলকে দেখে নেওয়া যাক মমতার ভোট-সরণি।

মমতার ভোট-যাত্রা

আরও পড়ুন: WB election 2021: সংঘের আপত্তিতে টিকিট পাচ্ছেন না বৈশাখী, ক্ষুব্ধ শোভন সরছেন প্রচার থেকে

 

Exit mobile version