Site icon The News Nest

দিলীপ ঘোষের হাত ধরে বিজেপিতে যোগ দিলেন পিংকি প্রামাণিক

pinki

২০২১ সালের রাজ্য বিধানসভা নির্বাচন‌কে পাখির চোখ করেছে BJP। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সরকারকে হারিয়ে প্রথমবার পশ্চিমবঙ্গে (West Bengal) ক্ষমতায় আসতে চায় গেরুয়া শিবির। আর সেজন্যই দলকে আরও শক্তিশালী করতে প্রাক্তন অ্যাথলিট পিংকি প্রামাণিককে (Pinki Pramanik) দলে নিল ভারতীয় জনতা পার্টি। বৃহস্পতিবার দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দলীয় পতাকা তুলে দেন পিংকির হাতে।

পুরুলিয়ার মেয়ে পিংকি আন্তর্জাতিক মঞ্চে একাধিকবার পশ্চিমবঙ্গের নাম উজ্জ্বল করেছেন। ২০০৬ সালে এশিয়াডে সোনা জেতেন তিনি। ২০১৪ সালে তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন এক মহিলা। এর পর পিংকিকে নিয়ে চরম বিতর্ক হয়। এমনকী তাঁর লিঙ্গ নিয়ে তদন্তে নামে পুলিশ। যদিও শেষ পর্যন্ত অভিযোগ থেকে পরে মুক্তি পান তিনি।

আরও পড়ুন: প্রদেশ কংগ্রেস সভাপতির দায়িত্ব নিয়েই বামেদের জোটবার্তা অধীরের

সম্প্রতি বিজেপিতে যোগদান করেছেন একাধিক প্রাক্তন ক্রীড়াবিদ। তার মধ্যে রয়েছেন এশিয়াডে আরেক সোনা জয়ী জ্যোতির্ময়ী শিকদার। তাঁকে বিজেপি রাজ্য কর্মসমিতির সদস্যও করেছে। পিংকি কি তাঁর হাত ধরেই বিজেপিতে এলেন? বিজেপিতে যোগ দিতে পেরে খুশি এই অ্যাথলিটও।২০২১ সালের নির্বাচনের আগে বিজেপি তাঁকে কী দায়িত্ব দেয় তা দেখার।

এর আগে গত ২১ জুলাই ফুটবলার মেহতাব হুসেনকে দলে নিয়েছিল বিজেপি। কিন্তু ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই নিজের সিদ্ধান্ত থেকে ১৮০ ডিগ্রি ঘুরে দাঁড়ান মেহতাব। বিজেপি থেকে সরে আসেন প্রাক্তন ভারতীয় ফুটবলার। যোগ দেওয়ার একদিন পরেই দল ছাড়ার ব্যাপারে নিজের সিদ্ধান্তের কথা বিজেপি নেতৃত্বকে জানিয়েও দেন তিনি। এই প্রসঙ্গে তিনি বলেছিলেন, ‘‌‘‌আসলে পরিবারের সঙ্গে আলোচনা না করেই গেরুয়া শিবিরে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলি। তাই গতকাল থেকেই বিভিন্ন পারিবারিক ও পারিপার্শ্বিক চাপ আসতে শুরু করে। অনেকেই রাজনীতিতে যোগ না দিতে অনুরোধ জানায়। তাই সবদিক ভেবেই সরে দাঁড়াচ্ছি।”

আরও পড়ুন: শেষ পর্যন্ত বিজেপিতে পদ পেলেন বৈশাখী! শোভন এবার সক্রিয় হবেন বলেই আশাবাদী বিজেপি

 

Exit mobile version