শেষ পর্যন্ত বিজেপিতে পদ পেলেন বৈশাখী! শোভন এবার সক্রিয় হবেন বলেই আশাবাদী বিজেপি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজেপি নেত্রী হিসেবে বৈশাখীর আত্মপ্রকাশ নিয়ে সমস্ত জল্পনার অবসান। বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে বিজেপির কর্মসমিতির অন্তর্ভুক্ত করা হয়েছে বলে সাংবাদ মাধ্যমকে জানিয়েছেন, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ফলে অসন্তোষ দূর করে শোভন বিজেপিতে খুব তাড়াতাড়ি সক্রিয় হবেন বলেও মনে করছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ।

মঙ্গলবার অর্থাৎ ৮ সেপ্টেম্বর রাজ্য বিজেপির কর্মসমিতির তালিকা অনুমোদন করেছিলেন সভাপতি দিলীপ ঘোষ। আর সে দিন বিকেলে সাংবাদিক সম্মেলন করে সে কথা ঘোষণা করেছিলেন সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। পদাধিকারী, স্থায়ী আমন্ত্রিত, বিশেষ আমন্ত্রিত মিলিয়ে সেই ২৩০ জনের তালিকায় নাম ছিল কলকাতার প্রাক্তন মেয়র তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়ের। দীর্ঘ দিন ধরে দলে থেকেও যাঁরা কোনও পদ বা দায়িত্ব পাচ্ছিলেন না, যেমন মুকুল রায়ের ছেলে তথা বীজপুরের বিধায়ক শুভরাংশু রায় বা যুবনেতা শঙ্কুদেব পন্ডা, তাঁদের নামও কর্মসমিতির অন্তর্ভুক্ত করা হয়েছিল। কিন্তু বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের নাম সে তালিকায় দেখা যায়নি।

অতএব মঙ্গলবার সন্ধ্যা থেকেই অসন্তোষের আভাস মিলতে শুরু করে শোভন শিবির থেকে। বৈশাখী বন্দ্যোপাধ্যায় নিজে কোনও মন্তব্য সে দিন না করলেও শোভন ক্ষোভ গোপন করেননি। রাজ্য কমিটিতে অন্তর্ভুক্তির খবর তিনি সংবাদমাধ্যম থেকে জেনেছেন এবং এ বিষয়ে তাঁর সঙ্গে কেউ কোনও আলোচনা করেননি— শোভন চট্টোপাধ্যায় এই কথাই সে দিন বলেছিলেন।

আরও পড়ুন: Breaking: NEET পরীক্ষার্থীদের জন্য শনিবারের লকডাউন প্রত্যাহার করে নিল নবান্ন

শোভনের আসল ক্ষোভ যে ছিল বৈশাখীর অন্তর্ভুক্তি না হওয়া নিয়ে, তা ক্রমশ স্পষ্ট হয়ে উঠছিল। বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের অন্তর্ভুক্তি না হলে তাঁর পক্ষে সক্রিয় হওয়া আদৌ সম্ভব নয়, প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে সেই বার্তা বিজেপি নেতৃত্বের কাছে পৌঁছে দিয়ে শোভন ক্রমশ চাপ বাড়াচ্ছিলেন বলেও খবর। বিজেপি নেতৃত্ব কিন্তু এ বার আর টানাপড়েন বাড়ানোর পথে হাঁটলেন না। জটিলতা কাটানোর লক্ষ্যে পদক্ষেপ করলেন ২৪ ঘণ্টার মধ্যেই। বুধবার রাতের মধ্যেই শোভনের পাশাপাশি বৈশাখীর কাছেও পৌঁছে গেল বিজেপির রাজ্য কর্মসমিতি বৈঠকে যোগ দেওয়ার ভার্চুয়াল লিঙ্ক।

মাহেশ্বরী সদনে বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে শুরু হচ্ছে বিজেপির কর্মসমিতির বৈঠক। সবাইকে অবশ্য মাহেশ্বরী সদনে উপস্থিত হতে বলা হয়নি। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে অধিকাংশকেই বলা হয়েছে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বাড়ি থেকেই বৈঠকে যোগ দিতে। দলের সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডাও দিল্লি থেকে ভার্চুয়াল মাধ্যমে বৈঠকে ভাষণ দিচ্ছেন। শোভনকেও ভার্চুয়াল বৈঠকের লিঙ্ক পাঠানো হয়েছে বিজেপির কল সেন্টার থেকে। পাঠানো হয়েছে বৈশাখী বন্দ্যোপাধ্যায়কেও।

শোভন না হয় কর্মসমিতির সদস্য, বৈশাখী তো নন। তা হলে কেন বৈশাখীকেও বৈঠকের লিঙ্ক পাঠানো হল? এ প্রশ্নের জবাবে বৃহস্পতিবার সকালে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ‘‘বৈশাখী বন্দ্যোপাধ্যায়কেও কর্মসমিতির অন্তর্ভুক্ত করা হয়েছে’’ কিন্তু মঙ্গলবার প্রকাশিত তালিকায় তো বৈশাখীর নাম ছিল না। দিলীপ বলেন,  ‘‘অধিকাংশ নাম ঘোষণা হয়েছিল। কয়েকটা হয়নি। সেগুলো আজই ঘোষণা হয়ে যাবে।’’

শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে টানাপড়েন এক বছর ধরে চলছে বিজেপিতে। ফলে দলে যোগ দিয়েও শোভন সক্রিয় হননি। কিন্তু সে পরিস্থিতি বিজেপি আর জিইয়ে রাখতে চাইছে না। তাই রাজ্য কর্মসমিতিতে শোভনের অন্তর্ভুক্তি ঘোষণা হয়েছিল মঙ্গলবারই। এ বার বৈশাখী বন্দ্যোপাধ্যায়কেও রাজ্য কর্মসমিতিতে শামিল করে নেওয়া হল। শোভন চট্টোপাধ্যায় এ বার সক্রিয় হবেন বলেই বিজেপি নেতৃত্ব আশা করছেন।

আরও পড়ুন: ভোটের আগে বাংলায় দায়িত্ব, পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি হলেন অধীররঞ্জন চৌধুরী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest