Site icon The News Nest

৩০ জুন পর্যন্ত রাজ্যে বন্ধ থাকবে সব স্কুল,চাইছেন মমতা, জানালেন পার্থ

mamata banerjee 1 700x400 1

কলকাতা: ‘রাজ্যে সব স্কুল বন্ধ থাকবে ৩০ জুন পর্যন্ত। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত।’ জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।অবশ্য তিনি এও জানিয়েছেন, উচ্চমাধ্যমিকের স্থগিত তিন দিনের পরীক্ষার রুটিনে কোনও হেরফের হচ্ছে না। ২৯ জুন, ২ ও ৬ জুলাইয়েই নির্ধারিত পরীক্ষাগুলি হবে।

আগে বলা হয়েছিল, ১০ জুনের পর উচ্চশিক্ষা প্রতিষ্ঠান খুলবে। সে প্রসঙ্গে পার্থ বলেন, ‘কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলি যেমন ভাবে চলছে, সে ভাবেই চলবে। পরীক্ষার বিষয়ে কলেজ-বিশ্ববিদ্যালয়গুলিই সিদ্ধান্ত নেবে। ইতিমধ্যে ওঁরা সিদ্ধান্ত নিয়েছেন।’ স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না, সেটা দেখা ছাড়া সরকার নাক গলাবে না বলেও শিক্ষামন্ত্রী ইঙ্গিত দিয়েছেন।

আরও পড়ুন: করোনা আতঙ্ক, কলকাতায় PPE পরে সেলুনে কাজ করছেন কর্মীরা, আবশ্যিক মাস্ক

তবে এ ব্যাপারে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী জানিয়েছেন, ‘১ থেকে ১৫ জুলাই বোর্ডের পরীক্ষা আছে। তারপর স্কুল খুলবে।’ করোনাভাইরাসে মৃত ও আক্রান্তের সংখ্যা এখনও যে ভাবে দেশজুড়ে বেড়ে চলেছে, সেখানে জুলাইতে স্কুল খোলাটা ঠিক হবে কি না, এই প্রশ্নের জবাবে রমেশ বলেন, ‘জুলাইতে কী হতে চলেছে তা এখন থেকেই আমরা আঁচ করতে পারব না। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক ও স্বাস্থ্যমন্ত্রকের সিদ্ধান্ত মেনেই আমরা যা করার করব। ছাত্রছাত্রীদের সুরক্ষা সবার আগে দেখা হবে। পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে বলে আমি আশাবাদী। পরিস্থিতি ভালো না-হলে মন্ত্রক, ছাত্রছাত্রী, অভিভাবকদের সঙ্গে আমরা কথা বলব। সব পরামর্শ আমরা খতিয়ে দেখব।’

আরও পড়ুন: কড়া স্বাস্থ্যবিধিতে বিমান চালু কলকাতায়, হাসপাতালে যেতে হল দিল্লিফেরত যাত্রীকে

Exit mobile version